shono
Advertisement
Mamata Banerjee

TMCP-র প্রতিষ্ঠা দিবস উৎসর্গ আর জি করের 'বোন'কে, সোশাল মিডিয়ায় পোস্ট মমতার

দ্রুততম গতিতে সুবিচারের দাবিতে ফের সরব তৃণমূল নেত্রী।
Published By: Sucheta SenguptaPosted: 10:53 AM Aug 28, 2024Updated: 01:22 PM Aug 28, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস এবার একটু অন্যরকম। ধারে-ভারে, উপস্থাপনায় সবদিক থেকেই চেনা ছকের বাইরে। চলতি বছরের লোকসভা নির্বাচনে তৃণমূলের বড়সড় সাফল্যের পর দলের ছাত্রসমাজকে আরও বেশি করে সক্রিয় করে তোলা হচ্ছে। আজ, দলের প্রতিষ্ঠা দিবসে সেই সংক্রান্ত কী বার্তা দেন তৃণমূল নেত্রী, দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক - সেদিকে নজর ছিল সকলের। তবে বুধবার, মেয়ো রোডে অনুষ্ঠানের আগে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দিলেন সম্পূ্র্ণ অন্য বার্তা। এবারের TMCP-র প্রতিষ্ঠা দিবস(TMCP Foundation Day) তিনি উৎসর্গ করলেন আর জি করে ধর্ষণের পর খুনের শিকার সেই তরুণী চিকিৎসককে। তাঁকে 'বোন' বলে সম্বোধন করে সোশাল মিডিয়ায় পোস্ট করলেন মমতা।

Advertisement

গত ৯ তারিখ কলকাতার বুকে ঘটে গিয়েছে এক মর্মান্তিক ঘটনা। কর্তব্যরত অবস্থায় আর জি কর হাসপাতালের (RG Kar Hospital) সেমিনার রুমে ধর্ষণের শিকার হয়ে খুন হতে হয়েছে তরুণী চিকিৎসককে। সেই ঘটনার তদন্তভার এখন সিবিআইয়ের (CBI) হাতে। তবে তেমন কোনও অগ্রগতি হয়নি এখনও পর্যন্ত। তরুণী চিকিৎসকের এমন নারকীয় পরিণতিতে গর্জে উঠেছে সবমহল। জুনিয়র চিকিৎসকরা দীর্ঘদিন কর্মবিরতি পালন করেছেন সুবিচারের দাবিতে। প্রায় রোজই প্রতিবাদে পথে নামছেন কেউ না কেউ। এই মুহূর্তে রাজ্যের অনেক ঘটনাই আবর্তিত হচ্ছে আর জি কর নিয়ে। এই পরিস্থিতিতে তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস তাঁরই উদ্দেশে উৎসর্গ করে বার্তা দিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

[আরও পড়ুন: জন্মাষ্টমীতে গুলি ছুড়ে উল্লাস! ভিডিও ভাইরাল হতেই তৃণমূল কাউন্সিলর বললেন, ‘ছেলেদের আবদার’]

X হ্যান্ডলে তাঁর বার্তা, ''আজ তৃণমূল ছাত্র পরিষদের (TMCP) প্রতিষ্ঠা দিবসটিকে আমি উৎসর্গ করছি আমাদের সেই বোনটিকে, যাঁকে আমরা কয়েকদিন আগে আর জি কর হাসপাতালে মর্মান্তিকভাবে হারিয়ে শোকাহত। আর জি করে আমাদের সেই যে বোনকে নির্মমভাবে নির্যাতন করে হত্যা করা হয়েছিল, তাঁর পরিবারের প্রতি আন্তরিকতম সমবেদনা জানিয়ে এবং দ্রুততম গতিতে সেই ঘটনার সুবিচার চেয়ে, সেইসঙ্গে সারা ভারতে সকল বয়সের যত নারী যেখানে যত অমানুষিক ঘটনার শিকার হয়েছেন, তাঁদের সকলের জন্য আমরা হৃদয়ের অন্তঃস্থল থেকে আমাদের দুঃখ জ্ঞাপন করি।'' এর পর সমাজে ছাত্রদের ভূমিকা কতটা, তা মনে করিয়ে দেন তিনি। লিখেছেন, ''এই প্রচেষ্টায় উদ্বুদ্ধ হন, ব্রতী থাকুন। আমার ছাত্র-ছাত্রী বন্ধুরা ভালো থাকুন, সুস্থ থাকুন, উজ্জ্বল ভবিষ্যতের সংকল্পে নিয়োজিত থাকুন।''

[আরও পড়ুন: খিদে পেলে ছুরি, নেল কাটার, চাবির রিং খান যুবক! অস্ত্রোপচারে চক্ষু চড়কগাছ ডাক্তারদের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস উৎসর্গ আর জি করের নির্যাতিতাকে।
  • সোশাল মিডিয়ায় পোস্ট করে মরমী বার্তা মমতা বন্দ্যোপাধ্যায়ের।
Advertisement