Advertisement

সোমেন মিত্রর স্ত্রী শিখাকে ফোন Mamata Banerjee-র, TMC-তে যোগদানের আহ্বান

07:17 PM Aug 19, 2021 |

বুদ্ধদেব সেনগুপ্ত: একুশের বিধানসভা নির্বাচনে গেরুয়া শিবিরের প্রার্থীতালিকায় তাঁর নাম ঘোষণা  শোরগোল ফেলেছিল বঙ্গের রাজনৈতিক মহলে। ভুল বুঝে ঢোঁক গিলতে বাধ্য হয়েছিলেন বিজেপি (BJP) নেতারা। সেসব পেরিয়ে এবার নতুন আহ্বান এল প্রাক্তন প্রদেশ কংগ্রেস সভাপতি তথা জনপ্রিয় নেতা সোমেন মিত্রর স্ত্রী শিখা মিত্রর (Sikha Mitra)কাছে। বৃহস্পতিবার দুপুরে শিখা মিত্রকে ফোন করলেন স্বয়ং তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সরাসরি ‘বঙ্গ জননী বাহিনী’তে যোগদানের আমন্ত্রণ জানালেন তিনি। এই ফোনালাপ নিঃসন্দেহে বঙ্গ রাজনীতিতে বেশ তাৎপর্যপূর্ণ। রাজনৈতিক মহলের মত, শিখা মিত্রর তৃণমূলে যোগদান সময়ের অপেক্ষামাত্র।

Advertisement

সূত্রের খবর, এদিন দুপুরে শিখা মিত্রকে (Sikha Mitra) ফোন করে মমতা বন্দ্যোপাধ্যায় সরাসরি তৃণমূলের ‘বঙ্গ জননী বাহিনী’তে যোগদানের আহ্বান জানান। তিনি বলেন, কাজের মধ্যে থাকলে মন ও শরীর ভাল থাকবে। তাঁর কথা শুনে শিখা মিত্র জানান, তৃণমূল সাংসদ মালা রায় বাড়িতে আসবেন। তাঁর সঙ্গে কথা বলার পরই সিদ্ধান্ত নেবেন শিখাদেবী। পাশাপাশি, শিখাদেবী এও জানান, তিনি এখন কংগ্রেসের সদস্য নন। আবার তৃণমূলও ছাড়েননি। প্রসঙ্গত, সদ্যই তৃণমূলে সাংগঠনিক নেতৃত্বে রদলবদল হয়েছে। ‘এক পদ এক ব্যক্তি’ নীতি বাস্তবায়িত করে একাধিক পদে মুখ বদলেছেন তৃণমূল সুপ্রিমো। উত্তর কলকাতার জেলা সভাপতির পদে সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়ের বদলে এসেছেন প্রাক্তন বিধায়ক তাপস রায়। এই পরিস্থিতিতে শিখা মিত্রকে মমতার ফোন বেশ গুরুত্বপূর্ণ হয়ে উঠল।

[আরও পড়ুন: Corona vaccine: রাজ্যে ৩ কোটি টিকাকরণ, পার্শ্বপ্রতিক্রিয়া মাত্র ২,২৪৯! বিভ্রান্ত স্বাস্থ্যদপ্তরই]

চলতি বিধানসভা নির্বাচনের আগে প্রয়াত কংগ্রেস (Congress) নেতা সোমেন মিত্রের স্ত্রী শিখা মিত্রের নাম চৌরঙ্গী আসন থেকে ঘোষণা করে দিয়েছিল বিজেপি। তার ঠিক আগেই তাঁর বাড়িতে গিয়েছিলেন শুভেন্দু অধিকারী।

শিখা মিত্র্রর বাড়িতে শুভেন্দু

ফলে শিখা মিত্রর বিজেপি যোগ নিয়ে তুমুল জল্পনা ছড়িয়েছিল। তার উপর বিজেপি প্রার্থী হিসেবে নাম ঘোষণা করে দেওয়ায় বিষয়টি নিশ্চিত হয়ে যায়। কিন্তু তার অব্যবহিত পরেই শিখা মিত্রের পুত্র রোহন মিত্র জানিয়ে দিয়েছিলেন, তাঁর মা ভোটে দাঁড়াচ্ছেন না। এমনকী বিজেপিতেও এখনও যোগও দেননি তিনি। আর এবার শিখা মিত্রর কাছে নয়া প্রস্তাব। তবে কি মমতার আহ্বানে সাড়া দিয়ে এবার তৃণমূলে নতুন রাজনৈতিক কেরিয়ার গড়ার পথে সোমেনপত্নী? উত্তর দেবে সময়ই।

[আরও পড়ুন: Post Poll Violence: হাই কোর্টের রায়ে অখুশি রাজ্য সরকার, সুপ্রিম কোর্টে যাওয়ার ভাবনা]

Advertisement
Next