shono
Advertisement

ফের মাথাচাড়া দিচ্ছে করোনা! রাজ্যবাসীকে মাস্ক ব্যবহারের পরামর্শ মমতার

বর্তমানে রাজ্যে অ্যাকটিভ কেসের সংখ্যা ২৪৯।
Posted: 04:43 PM Jan 11, 2024Updated: 06:04 PM Jan 11, 2024

নব্যেন্দু হাজরা: এবছর পেরতে না পেরতেই ফের নতুন করে আতঙ্ক ছড়াচ্ছে করোনা। দেশজুড়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। বাংলাতেও সংক্রমিতের হদিশ মিলেছে। সেই কারণেই সবদিক মাথায় রেখে রাজ্যবাসী সতর্ক থাকার পরামর্শ দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সম্ভব হলে মাস্ক ব্যবহারের কথাও বলেছেন তিনি।

Advertisement

২০১৯ সালের শেষ দিক থেকে আতঙ্ক ছড়াতে শুরু করেছিল করোনা (Corona)। ২০২০ সালের শুরুতে তা বিরাট আকার নেয়। মারণ ভাইরাসের দাপটে ঘরবন্দি হতে হয়েছিল দেশবাসীকে। মেনে চলতে হয়েছে একাধিক নির্দেশ। তার পর ধীরে ধীরে পরিস্থিতি আয়ত্তে এসেছে। টিকাকরণ হয়েছে। দাপট কমেছে করোনার। একবছরের ব্যবধানে ফের মাথা চাড়া দিচ্ছে করোনা। বাংলায় বর্তমানে অ্যাকটিভ কেসের সংখ্যা ২৪৯। ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৪০ জন। সেই কারণেই রাজ্যবাসীকে সতর্ক করলেন মুখ্যমন্ত্রী।

[আরও পড়ুন: ‘কেউ কারও বিরুদ্ধে প্রকাশ্যে বললে ছেঁটে ফেলা হবে’, অভিষেককে পাশে নিয়ে বার্তা মমতার]

এদিন নবান্ন থেকে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “পারলে সবাই মাস্ক পরবেন। প্রাইভেট নার্সিংহোমগুলোর কাছে আবেদন, আইসিসিইউ একটু স্যানিটাইজ করুন। সরকারি হাসপাতাল পরিচ্ছন্নই থাকে।” তিনি আরও বলেন, “একটু সতর্ক থাকতে হবে। আবার নতুন করে কিছু কিছু জায়গায় কোভিডের নতুন ভ্যারিয়্যান্ট দেখা যাচ্ছে। আমাদের এখানে কিছু খবর পাওয়া গেছে। করোনা যাতে ছড়িয়ে না পরে সেদিকে খেয়াল রাখুন। সবাইকে বলব যতটা পারবেন ততটা সতর্ক থাকবেন।” করোনা প্রসঙ্গে বলতে গিয়ে মুখ্যমন্ত্রী বলেন, “আমি পরিবারের দুজন সদস্যকে হারিয়েছি করোনার কারণে। তাই সকলকে বলব, আতঙ্কিত না হয়ে সতর্ক হন।”

[আরও পড়ুন: মমতার নির্দেশে পদ হারালেন কেশিয়াড়ির ব্লক সভাপতি, বাড়তি দায়িত্ব মানস ভুঁইয়ার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement