shono
Advertisement

জন্মবার্ষিকীতে রাজভবনে বাজপেয়ীর তৈলচিত্র উন্মোচন, আমন্ত্রণ সত্ত্বেও গেলেন না মমতা

সাংবাদিক বৈঠকে বাজপেয়ী এবং মমতার সম্পর্কের কথা তুলে ধরেন রাজ্যপাল। The post জন্মবার্ষিকীতে রাজভবনে বাজপেয়ীর তৈলচিত্র উন্মোচন, আমন্ত্রণ সত্ত্বেও গেলেন না মমতা appeared first on Sangbad Pratidin.
Posted: 04:50 PM Dec 25, 2019Updated: 05:42 PM Dec 25, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্য-রাজ্যপাল সংঘাত নতুন নয়। যত দিন যাচ্ছে ততই যেন সম্পর্ক তলানিতে ঠেকছে। একাধিক ইস্যুতেই সম্মুখসমরে মুখ্যমন্ত্রী এবং রাজ্যপাল। বাদ গেল না প্রয়াত প্রাক্তন প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ীর জন্মবার্ষিকীতেও। এদিনও তাঁর তৈলচিত্র উন্মোচনের অনুষ্ঠানকে কেন্দ্র করে সংঘাতে জড়ালেন রাজ্যপাল এবং মুখ্যমন্ত্রী। রাজভবনে অনুষ্ঠানে যোগ না দেওয়ার কথা উল্লেখ করতে গিয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে প্রয়াত প্রাক্তন প্রধানমন্ত্রীর সুসম্পর্কের কথাও তুলে ধরলেন জগদীপ ধনকড়। অনেকেই বলছেন, আবেগ নয় রাজনৈতিক ফায়দা তুলতেই প্রয়াত প্রাক্তন প্রধানমন্ত্রীকে স্মরণ করেছেন রাজ্যপাল জগদীপ ধনকড়। 

Advertisement

২৫ ডিসেম্বর প্রাক্তন প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ীর জন্মদিন। রাজনীতির ময়দানের একটি গুরুত্বপূর্ণ দিনে রাজভবনে প্রয়াত প্রাক্তন প্রধানমন্ত্রীর তৈলচিত্র উন্মোচনের কথা ছিল। রাজ্যপাল জগদীপ ধনকড়ের দাবি এদিনের অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। তবে তিনি রাজভবনে ওই অনুষ্ঠানে যোগ দেননি। তৈলচিত্র উন্মোচনের অনুষ্ঠানে যোগ না দেওয়ার কথা উল্লেখের পাশাপাশি ধনকড় আরও বলেন, “আমি ব্যক্তিগতভাবে জানি ২০০১-২০০৪ সাল পর্যন্ত মমতা বন্দ্যোপাধ্যায়ের রাজনৈতিক কেরিয়ারে অটলবিহারী বাজপেয়ীর অনেক অবদান ছিল।”

[আরও পড়ুন: ভাঁড়ে মা ভবানী! শিয়ালদহ স্টেশনে মাল্টিপ্লেক্স-শপিং মলের অনুমতি দিল রেল]

মমতা বন্দ্যোপাধ্যায়কে যে অটলবিহারী বাজপেয়ী যথেষ্ট স্নেহ করতেন, তা অজানা নয় কারও। মুখ্যমন্ত্রীর কালীঘাটের বাড়িতেও এসেছিলেন বাজপেয়ী। তবে অনেকেই বলছেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কোনওদিনই বাজপেয়ীর সঙ্গে সুসম্পর্কের কথা অস্বীকার করেননি। যেমন বুধবারও টুইটে প্রয়াত প্রাক্তন প্রধানমন্ত্রী বাজপেয়ীকে স্মরণ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি লেখেন, “বাজপেয়ী ছিলেন রাষ্ট্রনেতা। যিনি দলীয় রাজনীতির ঊর্ধ্বে উঠে দেশের কথা চিন্তা করতেন। আমরা তাঁকে মিস করছি।”

যখন মুখ্যমন্ত্রী নিজেই বাজপেয়ীর অবদানের কথা স্বীকার করছেন তখন কেন আবার ঘটা করে সাংবাদিক বৈঠক করছেন রাজ্যপাল, সে প্রশ্ন তুলেছে তৃণমূল। রাজনৈতিক মহলের মতে, আবেগ নয় শুধুমাত্র রাজনৈতিক দ্বন্দ্ব উসকে দিতেই সাংবাদিক বৈঠক করে মমতা বন্দ্যোপাধ্যায় এবং অটলবিহারী বাজপেয়ীর সম্পর্কের কথা উল্লেখ করলেন রাজ্যপাল।

The post জন্মবার্ষিকীতে রাজভবনে বাজপেয়ীর তৈলচিত্র উন্মোচন, আমন্ত্রণ সত্ত্বেও গেলেন না মমতা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement