shono
Advertisement

‘বন্ধু’ হেমন্ত সোরেন, গ্রেপ্তারি নিয়ে বিজেপিকে কড়া আক্রমণ মমতার

জমি দুর্নীতি মামলায় গ্রেপ্তারির পর ৫ দিনের ইডি হেফাজতে হেমন্ত সোরেন।
Posted: 03:16 PM Feb 02, 2024Updated: 06:03 PM Feb 02, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জমি দুর্নীতিতে আর্থিক তছরূপ মামলায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডির হাতে গ্রেপ্তার হয়েছেন ঝাড়খণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন (Hemant Soren)। ৫ দিনের ইডি হেফাজতে নেওয়া হয়েছে তাঁকে। আর এনিয়ে সোশাল মিডিয়ায় (Social Media) বিজেপিকে নিশানা করে তীব্র আক্রমণ শানালেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। X হ্যান্ডলে তাঁর সাফ বক্তব্য, ”হেমন্ত সোরেনের মতো ভালো একজন আদিবাসী নেতাকে এভাবে গ্রেপ্তারির কড়া নিন্দা জানাচ্ছেন তিনি। নির্বাচিত সরকারকে ফেলার জন্য এটা কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার গভীর ষড়যন্ত্র। উনি আমার ঘনিষ্ঠ বন্ধু। এই মুহূর্তে তাঁর পাশে দাঁড়াতে আমি বদ্ধপরিকর, গণতন্ত্রকে বাঁচানোর তাগিদে।”

Advertisement

জমি দুর্নীতিতে আর্থিক তছরুপের মামলায় বুধবার রাতে হেমন্ত সোরেনকে গ্রেপ্তার করে ইডি। তার আগেই তিনি মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা (Resignation) দিয়েছিলেন।  গ্রেপ্তারির পরের দিনই জামিন চেয়ে সুপ্রিম কোর্টের (Supreme Court)দ্বারস্থ হন হেমন্ত। শুক্রবার সকালে সুপ্রিম কোর্টে শুরু হয় হেমন্তের জামিনের আবেদনের শুনানি।  প্রধান বিচারপতি চন্দ্রচূড়ের বেঞ্চ এই মামলায় হস্তক্ষেপ করতে আগ্রহী নয় শীর্ষ আদালত। বরং হাই কোর্টেই আবেদন করুন সোরেন। যদিও এদিন রাঁচি (Ranchi) হাই কোর্টে জামিনের আবেদন করার আগেই তাঁকে ৫ দিনের ইডি (ED) হেফাজতের নির্দেশ দেয় বিশেষ পিএমএলএ আদালত। 

[আরও পড়ুন: ফের ‘বঞ্চিত’ বাংলা, রেল বাজেটে রাজ্যের প্রাপ্তি নামমাত্রই]

আর তাঁর এই গ্রেপ্তারি নিয়ে কড়া আক্রমণ করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বরাবরই অভিযোগ করেছেন যে বিরোধীদেরই নিশানা করেছে কেন্দ্রীয় সরকার এবং কেন্দ্রীয় এজেন্সিগুলি।  হেমন্ত সোরেনের গ্রেপ্তারিও তাঁদেরই গভীর ষড়যন্ত্র বলে মনে করছেন তৃণমূল (TMC) সুপ্রিমো।  তাঁর আরও আশা, ঝাড়খণ্ডের মানুষ এই যুদ্ধে উল্লেখযোগ্য ভূমিকা নেবেন। তাঁরা জয়ী হয়েই ফিরবেন।

[আরও পড়ুন: মাধ্যমিকের প্রথম দিনেই ‘প্রশ্নফাঁস’! পরীক্ষা শুরুর পরই সোশাল মিডিয়ায় ভাইরাল ছবি]

পরে তিনি রেড রোডের ধরনামঞ্চ থেকেও হেমন্ত সোরেনের গ্রেপ্তারি নিয়ে সরব হন। বলেন, ”একমাত্র আদিবাসী মুখ্যমন্ত্রী হেমন্ত। তাঁকে গ্রেপ্তার করে দিয়েছে। এর পর ওদের কে নেতা হবে, সেটা ওরা ঠিক করেছে। এখন শুনছি, ওদের ফ্লাইট‌ও নাকি বন্ধ করে রেখেছে।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement