shono
Advertisement

Mamata Banerjee: ‘বাংলার মাটি, বাংলার জলের জয়’, ধূপগুড়িতে সবুজ ঝড়ে ভোটারদের ধন্যবাদ মমতার

'এটা ঐতিহাসিক নির্বাচন', মন্তব্য মমতার।
Posted: 04:10 PM Sep 08, 2023Updated: 10:36 PM Sep 08, 2023

বিধান নস্কর, দমদম: ধূপগুড়ি উপনির্বাচনে ঘাসফুলের জয়জয়কার। সাফল্যের জন্য ভোটারদের ধন্যবাদ জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়। দিল্লি যাওয়ার পথে এই জয়কে “বাংলার মাটি, বাংলার জলের জয়” বলেই দাবি করেন তিনি। সবুজ ঝড়ের পরেও সাংবাদিকদের অনুরোধে ভিকট্রি সাইন দেখাতে নারাজ মমতা। আগামীর জন্য তা তোলা রাখলেন তিনি। 

Advertisement

মমতা বলেন, “ধূপগুড়িবাসীকে ধন্যবাদ। চা-বাগান, রাজবংশী সকলকে ধন্যবাদ। ওদের (বিজেপি) নেতা-মন্ত্রীরা একমাস ধরে পড়েছিল। একটা হোটেলও ফাঁকা ছিল না। আমি মনে করি উত্তরবঙ্গে এটা বড় জয়। বাংলার জয়। গতকালই ‘বাংলা দিবস’ প্রস্তাব পাশ হয়েছে। বাংলার মাটি, বাংলার জলের জয়। এভাবেই আস্তে আস্তে মানুষ সিদ্ধান্ত নিক এটাই চাই। এটা ঐতিহাসিক নির্বাচন।” এরপর গন্তব্যের দিকে এগোচ্ছিলেন মমতা। সাংবাদিকরা তাঁকে ভিকট্রি সাইন দেখানোর অনুরোধ করেন। তাতে রাজি হননি মমতা। বলেন, “আগামীর জন্য তোলা থাক।”

[আরও পড়ুন: দপ্তর বদলের ফাইল নিয়েও রাজ‌্য-রাজ্যপাল সংঘাতের মাঝেই বাবুলের পোস্ট ঘিরে বিতর্ক]

গত ৫ তারিখ ধূপগুড়িতে উপনির্বাচন (Dhupguri By-Election) হয়েছে। মূলত ত্রিমুখী লড়াই ছিল। তৃণমূলের নির্মলচন্দ্র রায়, বিজেপির তাপসী রায় ও বাম-কংগ্রেস জোটপ্রার্থী ঈশ্বরচন্দ্র রায়ের মধ্যেই ছিল লড়াই। তবে শুক্রবার গণনা শুরু হতেই দেখা যায়, তৃণমূল ও বিজেপির মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই। অনেক পিছিয়ে বাম-কংগ্রেস জোটের প্রার্থী ঈশ্বরচন্দ্র রায়। আর তাই তৃতীয় রাউন্ড গণনা শেষেই গণনাকেন্দ্র ছেড়ে চলে যান তিনি।

গণনা শুরুর দু-এক রাউন্ডে এগিয়ে ছিল বিজেপি। কিন্তু গ্রামাঞ্চল ও চা বলয়ের (Tea Garden) দিকের এলাকাগুলিতে যত এগোতে থাকে গণনা, ততই এগিয়ে যেতে থাকে শাসকদল। মোট দশ রাউন্ড গণনা হয়। তাতে তৃণমূল প্রার্থী নির্মলচন্দ্র রায়ের প্রাপ্ত ভোট মোট ৯৬,৯৬১। বিজেপি প্রার্থী তাপসী রায়ের ঝুলিতে এসেছে ৯২,৬৪৮ ভোট। আর অনেক পিছিয়ে মাত্র ১৩,৬৬৬ ভোট পেয়েছেন বাম-কংগ্রেস জোট প্রার্থী ঈশ্বরচন্দ্র রায়। অর্থাৎ ৪৩১৩ ভোটে জিতেছেন তৃণমূল প্রার্থী। আর লোকসভা নির্বাচনের (Lok Sabha Election 2024) আগে এই জয় নিঃসন্দেহে বড় ইঙ্গিতবাহী।
দেখুন ভিডিও:

[আরও পড়ুন: রক্ষকই ভক্ষক! খাস কলকাতার হোমে টানা ১০ বছর ধরে লাগাতার ‘ধর্ষণ’ দুই নাবালিকাকে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement