হাওড়া আদালতে ভয়াবহ আগুন, ঘটনাস্থলে দমকলের ১০টি ইঞ্জিন

07:32 AM Jun 13, 2017 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভয়াবহ আগুনের কবলে হাওড়া আদালত। ইতিমধ্যে ঘটনাস্থলে পৌঁছে গিয়েছে দমকলের ১০টি ইঞ্জিন। ঘটনার জেরে হাওড়া ব্রিজে সৃষ্টি হয়েছে তীব্র যানজট। তাই যান চলাচলের জন্য দ্বিতীয় হুগলি সেতু ব্যবহার করার নির্দেশ দিয়েছে পুলিশ।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});


জানা গিয়েছে, মঙ্গলবার হাওড়া আদালতের দোতলায় আগুনের শিখা নজরে পড়ে। ঘটনায় তীব্র আতঙ্ক ছড়ায় আদালত চত্বরে। কী করে আগুন লাগল তা এখনও জানা না গেলেও, শর্টসার্কিটকেই সম্ভাব্য কারণ বলে মনে করছেন দমকল কর্মীরা। ওই ঘটনায় এখনও পর্যন্ত কারও হতাহত হওয়ার খবর পাওয়া যায়নি। প্রথমে ঘটনাস্থলে পৌঁছায় দমকলের চারটি ইঞ্জিন। কিন্তু দ্রুত আগুন ছড়াতে থাকলে কোনও ঝুঁকি না নিয়ে আরও ইঞ্জিন আনা হয়. এখন আগুন অনেকটাই নিয়ন্ত্রণে বলে জানা যাচ্ছে।

[এবার গুজরাটেও তৈরি হবে ‘অ্যান্টি রোমিও স্কোয়াড’]

এদিকে দিনের ব্যস্ত সময়ে এই ঘটনায় হাওড়া ব্রিজে দেখা দিয়েছে তীব্র যানজট। প্রায় অকেজো হয়ে পড়ে হাওড়া ব্রিজ। ফলে হাওড়া থেকে কলকাতাগামী বাস আটকে পড়ে। উল্টোদিকেও যান চলাচল প্রায় বন্ধ। কিন্তু তাতে অবস্থার তেমন উন্নতি হয়নি। বহু অফিসযাত্রী আটকে পড়েন। নাকাল হন সাধারণ মানুষ। পরিস্থিতি সামাল দিতে দ্বিতীয় হুগলি সেতু ব্যবহার করার নির্দেশ দিয়েছে পুলিশ। ইতিমধ্যে, আগুন যাতে ছড়িয়ে না পড়ে তার জন্য আদালতের আশেপাশের এলাকা খালি করা হচ্ছে।

প্রসঙ্গত, ২০১৬ সালে হাওড়া আদালতের রেকর্ড রুমে আগুন লাগে। পুড়ে ছাই হয়ে যায় বহু গুরুত্বপূর্ণ নথিপত্র। যদিও ওই ঘটনার পর আদালতের অগ্নিনির্বাপণ ব্যবস্থা নিয়ে প্রশ্ন উঠে। যদিও সেবার উপযুক্ত ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেওয়া হয়, এদিনের ঘটনায় ফের প্রশ্নের মুখে প্রশাসন।

[চাপের পাহাড়ে গুরুং, শুরু হতে চলেছে মদন তামাং হত্যার শুনানি]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1596028717949-0'); });

 

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post হাওড়া আদালতে ভয়াবহ আগুন, ঘটনাস্থলে দমকলের ১০টি ইঞ্জিন appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next