ছুটির সকালে মানিকতলায় আলমারি কারখানায় বিধ্বংসী আগুন, ধোঁয়ায় ঢাকল এলাকা

12:25 PM Nov 06, 2022 |
Advertisement

সুব্রত বিশ্বাস: রবিবার সকালে খাস কলকাতায় আলমারির কারখানায় অগ্নিকাণ্ড। কালো ধোঁয়ায় ঢেকে গেল মানিকতলার (Maniktala) মুরারিপুকুর এলাকা। খবর পেয়েই আগুন নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে দমকলের ৩ টি ইঞ্জিন। যুদ্ধকালীন তৎপরতায় আগুন আয়ত্তে আনার কাজ চলছে। 

Advertisement

মানিকতলা ১৬ নম্বর মুরারিপুকুর রোডে রয়েছে ওই আলমারি কারখানাটি। স্থানীয়দের দাবি, দীর্ঘদিন ধরে বন্ধ ছিল ওই কারখানাটি। রবিবার সকালে আচমকাই ধোঁয়া দেখতে পান এলাকার বাসিন্দারা। মুহূর্তে কালো ধোঁয়ায় ঢেকে যায় এলাকা। কিছুক্ষণের মধ্যে তাঁরা বুঝতে পারেন আলমারির কারখানার ভিতরে দাউদাউ করে জ্বলছে লেলিহান শিখা। তড়িঘড়ি খবর দেওয়া হয় দমকলে। পাশাপাশি স্থানীয়রাই নিজেদের মতো করে চেষ্টা করে আগুন আয়ত্তে আনার। 

[আরও পড়ুন: মালদহে মদ্যপানের আসরে প্রতিবেশীদের বচসা, ৪ জনকে ধারাল অস্ত্রের কোপ, মৃত ১]

বেলা সাড়ে এগারোটা নাগাদ দমকলের তিনটি ইঞ্জিন যায় ঘটনাস্থলে। তবে ঘিঞ্জি এলাকা হওয়ায় কাজ শুরু করতে বেশ সমস্যায় পড়তে হয় তাঁদের। বর্তমানে চলছে আগুন নেভানোর কাজ। ঘনজনবসতি পূর্ণ এলাকায় কারখানাটি, যাতে আগুন আসে পাশে ছড়িয়ে না পড়ে সেদিকে নজর দমকল আধিকারিকদের। এই ঘটনায় স্বাভাবিকভাবেই তীব্র আতঙ্কে স্থানীয় বাসিন্দারা। 

প্রসঙ্গত, দমকল আধিকারিকরা জানিয়েছেন, আগুন অনেকটাই নিয়ন্ত্রণে এসেছে। তবে দাহ্য পদার্থ থাকায় অতিদ্রুত আগুন ছড়িয়ে পড়েছিল। তবে কী থেকে এই অগ্নিকাণ্ড তা এখনও স্পষ্ট নয়। আগুন নিয়ন্ত্রণে আসার পরই সেই কারণ স্পষ্ট হবে বলে জানিয়েছেন আধিকারিকরা।            

[আরও পড়ুন: বালি খাদান নিয়ে অশান্তির জেরে যুবককে কুপিয়ে খুন! রাতভর বোমাবাজি, উত্তপ্ত সিউড়ি]

Advertisement