shono
Advertisement
Sealdah ESI Hospital

শিয়ালদহ ESI হাসপাতালে বিধ্বংসী আগুন, ধোঁয়ায় রোগীমৃত্যুর অভিযোগ পরিবারের

সকালে খবর পেয়েই ঘটনাস্থলে যান মন্ত্রী সুজিত বসু। খতিয়ে দেখেন পরিস্থিতি।
Published By: Tiyasha SarkarPosted: 08:52 AM Oct 18, 2024Updated: 10:28 AM Oct 18, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাতসকালে শিয়ালদহ ইএসআই হাসপাতালে বিধ্বংসী আগুন। শুক্রবার ভোর পাঁচটা  নাগাদ ধোঁয়ায় ঢেকে যায় গোটা এলাকা। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় দমকলের ১০টি ইঞ্জিন। যুদ্ধকালীন তৎপরতায় উদ্ধার করা হয় রোগীদের। অগ্নিকাণ্ডের পরই মৃত্যু হয়েছে এক বৃদ্ধের। পরিবারের দাবি, ধোঁয়ায় তাঁর মৃত্যু হয়েছে। যদিও হাসপাতালের তরফে এ বিষয়ে কিছু জানানো হয়নি। সকালে খবর পেয়েই ঘটনাস্থলে যান মন্ত্রী সুজিত বসু। 

Advertisement

ঘটনার সূত্রপাত শুক্রবার ভোর পৌনে পাঁচটা নাগাদ। আচমকা হাসপাতালের দোতলার পুরুষ সার্জিক্যাল বিভাগ থেকে ধোঁয়া বেরতে দেখেন নিরাপত্তারক্ষীরা। তড়িঘড়ি বিষয়টা জানানো হয় কর্তৃপক্ষকে। খবর দেওয়া হয় দমকলে। একে একে ১০টি ইঞ্জিন পৌঁছয় ঘটনাস্থলে। প্রথমেই নিরাপদে সরিয়ে ফেলা হয় ৮০ জন রোগীকে। বেশ কয়েকজনকে পাঠানো হয় মানিকতলা ইএসআই হাসপাতালে। অন্যদের অন্যত্র পাঠানো হয়। যুদ্ধকালীন তৎপরতায় শুরু হয় আগুন আয়ত্তে আসার কাজ। খবর পেয়েই পৌঁছন মন্ত্রী সুজিত বসু। সরেজমিনে খতিয়ে দেখেন পরিস্থিতি। কথা বলেন দমকল কর্মীদের সঙ্গে। তবে কী থেকে এই অগ্নিকাণ্ড তা এখনও জানা যায়নি। নেপথ্যে শট সার্কিট কি না, তাও এখনও স্পষ্ট নয়।

এক মহিলার দাবি, এদিনের অগ্নিকাণ্ডের জেরে হাসপাতালে ভর্তি থাকা তাঁর বাবার মৃত্যু হয়েছে। তিনি জানান, ক্যানসার আক্রান্ত ছিলেন ওই বৃদ্ধ। এদিনের ধোঁয়ায় মৃত্যুর কোলে ঢলে পড়েন। যদিও হাসপাতাল বিষয়টি নিশ্চিত করেনি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সাতসকালে শিয়ালদহ ইএসআই হাসপাতালে বিধ্বংসী আগুন। ধোঁয়ায় ঢেকে যায় গোটা এলাকা।
  • খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় দমকলের ৮টি ইঞ্জিন।
  • যুদ্ধকালীন তৎপরতায় উদ্ধার করা হয় কমপক্ষে ৮০ জন রোগীকে।
Advertisement