shono
Advertisement

সপ্তাহান্তে বদলাচ্ছে মেট্রোর সময়সূচি, টালিগঞ্জ-কবি সুভাষ রুটে কয়েকঘণ্টা বন্ধ মেট্রো

কবে, কতক্ষণ বন্ধ থাকবে মেট্রো, একঝলকে দেখে নিন।
Posted: 07:26 PM May 04, 2023Updated: 07:26 PM May 04, 2023

নব্যেন্দু হাজরা: ট্র্যাক ও পাওয়ার সিস্টেম রক্ষণাবেক্ষণের জন্য সপ্তাহান্তে পরিষেবার সময়সূচি বদলাচ্ছে কলকাতা মেট্রোয় (Kolkata Metro Rail)। বৃহস্পতিবার মেট্রোর তরফে নতুন বিজ্ঞপ্তি দিয়ে তা জানানো হয়েছে। আগামী একমাস সপ্তাহান্তে দিনে কয়েকঘণ্টা বন্ধ থাকবে মহানায়ক উত্তম কুমার থেকে কবি সুভাষ পর্যন্ত মেট্রো চলাচল। আগামী ৬ মে থেকে ১০ জুন পর্যন্ত কবে, কতক্ষণ তা বন্ধ থাকবে, তা বিস্তারিত জানিয়েছেন মেট্রোরেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র।

Advertisement

জানা গিয়েছে, ৬ মে অর্থাৎ এ মাসের প্রথম শনিবার থেকেই সপ্তাহান্তে উত্তম কুমার (Mahanayak Uttam Kumar) থেকে কবি সুভাষ পর্যন্ত মেট্রো চলাচল বন্ধ থাকবে দিনের শুরুতে কয়েকঘণ্টা। সকাল ৬টা ৫০ থেকে সকাল ১০টা পর্যন্ত এই রুটে মিলবে না মেট্রো পরিষেবা। ১০টার পর অবশ্য দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ পর্যন্ত টানা মেট্রো পরিষেবা মিলবে। উলটোদিকে কবি সুভাষ (Kavi Subhas) থেকে টালিগঞ্জ পর্যন্তও মেট্রো পাওয়া যাবে না। ৭ মে, রবিবারও একইরকম পরিষেবা পাওয়া যাবে।

[আরও পড়ুন: বোর্ডের করা জরিমানার টাকা মেটাবেন না কোহলি, গম্ভীরের কী হবে?]

এ মাসের প্রতি শনি ও রবিবার অর্থাৎ ১৩,১৪, ২০,২১, ২৭,২৮ তারিখও একই রকম পরিষেবা পাওয়া যাবে উত্তম কুমার-কবি সুভাষ রুটে। সকাল ১০টার পর থেকে পুরো রুটে মেট্রো পাবেন যাত্রীরা। এ মাসের পর জুন মাসে ৩, ৪ তারিখ শনি-রবিবার ও ১১ তারিখ, রবিবারও এই রুটে সকাল ১০টা পর্যন্ত কবি সুভাষ-মহানায়ক উত্তম কুমার মেট্রো পাওয়া যাবে না। তারপর থেকে আবার স্বাভাবিক হবে মেট্রো পরিষেবা। তবে উল্লেখ্য, আগামী ২৮ মে এবং ১১ জুন, দুই রবিবার দক্ষিণেশ্বর ও দমদম এবং কবি সুভাষ, সমস্ত প্রান্তিক স্টেশন থেকেই একঘণ্টা দেরিতে শুরু হবে মেট্রো পরিষেবা। অর্থাৎ সকাল ৯টার বদলে ১০টা থেকে শুরু হবে মেট্রো চলাচল।

[আরও পড়ুন: পরকীয়া সন্দেহে যৌনাঙ্গ পুড়িয়ে স্ত্রীকে ধর্ষণ স্বামীর! অপরাধের নৃশংসতায় হতবাক পুলিশও]

কবি সুভাষ-মহানায়ক উত্তম কুমার পর্যন্ত মেট্রোরেলের ট্র্যাক রক্ষণাবেক্ষণ (Maintainance) ও অন্যান্য কয়েকটি প্রযুক্তিগত কাজের জন্য এই সকালের কয়েকঘণ্টা বন্ধ রাখা হচ্ছে মেট্রো চলাচল। যাত্রীদের সমস্যার জন্য দুঃখপ্রকাশ করেছেন মুখ্য জনসংযোগ আধিকাারিক কৌশিক মিত্র। সহযোগিতার অনুরোধ করেছেন তিনি। তবে গোটা সপ্তাহ অর্থাৎ সোম থেকে শুক্র পুরো রুটে সময়সূচির কোনও বদল নেই। কাজের দিনগুলিতে দক্ষিণেশ্বর-দমদম থেকে কবি সুভাষ পর্যন্ত মেট্রো পাওয়া যাবে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement