Advertisement

শহিদদের রক্ত বিফলে যাবে না, রাগে জোম্যাটোর টি-শার্ট পুড়িয়ে কাজ ছাড়ল শতাধিক কর্মী

07:48 PM Jun 27, 2020 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লাদাখের গালওয়ান সীমান্তে যেভাবে জমি দখলের অভিযান চালাচ্ছে লাল ফৌজ, তার বিরুদ্ধে এবার গর্জে উঠল বেহালার ফুড ডেলিভারি অ্যাপ জম্যাটোর কর্মীরা। তাঁদের বক্তব্য, “যে কোম্পানিতে চিনা শেয়ার রয়েছে, সেখানে কাজ করে দেশের সেনা-জওয়ানদের রক্তমাখা ভাত খেতে পারব না!” তাই রাগে ইস্তফা দিয়ে চাকরি ছাড়লেন বেহালা জম্যাটোর শতাধিক কর্মী।

Advertisement

শুধু যে চাকরি ছেড়েছেন এমনটাই নয়! জম্যাটোর লোগো দেওয়া টি-শার্ট ছিঁড়ে ফেলে পুড়িয়ে প্রকাশ্য রাস্তায় অবস্থান বিক্ষোভ করতেও দেখা গেল কর্মীদের। সূত্রের খবর, বেহালাতে জ্যোমাটো সংস্থার প্রায় ৬৫ জন ডেলিভারি বয় নিজেদের জার্সি পুড়িয়ে কাজ ছেড়েছেন। তাঁদের সঙ্গে আরও অনেকেই শনিবার ইস্তফা দিয়েছেন সংস্থা থেকে। আর সেই সংখ্যাটাও নেহাত কম নয়! মোট ১৬৫ জন বিক্ষোভ প্রদর্শন করে কাজ ছেড়েছেন। পাশাপাশি, বেহালা ডায়মন্ড হারবার রোডে বিক্ষোভ প্রদর্শন করে সাধারণ মানুষকে অনুরোধ করলেন, মানুষ যেন জম্যাটো (Zomato) থেকে আর কোনওরকম খাবার অর্ডার না করেন।

[আরও পড়ুন: কমছে অফিস যাতায়াতের ঝক্কি, জলপথে চন্দননগর-কলকাতা দ্রুতগতির ভেসেল চালু]

কেন এই প্রতিবাদ?

কর্মীরা জানিয়েছেন যে, জম্যাটো (Zomato) কোম্পানির ম্যানেজারের কাছ থেকে তাঁরা জানতে পারেন যে এই সংস্থায় চিনের আরেকটি কোম্পানির শেয়ার রয়েছে। তাই ভারতবর্ষের মানুষের রোজগারের টাকার মুনাফা লুটবে চিনা সংস্থা, এটা তাঁরা কিছুতেই মানতে পারছে না। কারণ, বিগত কয়েকদিন ধরে ভারত-চীনের দ্বিপাক্ষিক সম্পর্কের ক্রমাগত অবনতি হচ্ছে সীমান্ত এলাকায় জমি দখল নিয়ে। যার জেরে শহিদ হতে হয়েছে ২০ জন ভারতীয় জওয়ানদের। যাঁদের প্রাণহানির জন্য দায়ী শুধুমাত্র চিনই। তাই চিনের এক কোম্পানির শেয়ার জোমাটোয় থাকার জন্য, এই ফুড ডেলিভারি অ্যাপকে বয়কট করে কাজ ছাড়লেন তাঁরা।

[আরও পড়ুন: সৎ বাবার যৌন লালসায় অন্তঃসত্ত্বা কিশোরী, অভিযুক্তকে ল্যাম্পপোস্টে বেঁধে মার প্রতিবেশীদের]

The post শহিদদের রক্ত বিফলে যাবে না, রাগে জোম্যাটোর টি-শার্ট পুড়িয়ে কাজ ছাড়ল শতাধিক কর্মী appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next