shono
Advertisement
R G Kar case

'ওই দিনই পিএম না হলে রক্তগঙ্গা বইবে, হুমকি প্রাক্তন কাউন্সিলরের', বিস্ফোরক RG Kar-এর চিকিৎসক

'অভয়া'র ময়নাতদন্তে তাড়াহুড়ো নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছিল প্রথম থেকেই।
Published By: Paramita PaulPosted: 08:02 PM Sep 22, 2024Updated: 08:19 PM Sep 22, 2024

বিধান নস্কর, বিধাননগর: 'অভয়া'র ময়নাতদন্তে তাড়াহুড়ো নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছিল প্রথম থেকেই। এবার সেই প্রক্রিয়া নিয়ে বিস্ফোরক দাবি করলেন আর জি কর হাসপাতালের ফরেনসিক মেডিসিনের অধ্যাপক-চিকিৎসক অপূর্ব বিশ্বাস। রবিবার সিবিআই দপ্তর থেকে বেরিয়ে তিনি জানালেন, তড়িঘড়ি ময়নাতদন্ত করতে চাপ দিয়েছিলেন প্রাক্তন কাউন্সিলর। 'রক্তগঙ্গা' বওয়ানোর হুমকি দিয়েছিলেন তিনি। তবে কোন ওয়ার্ডের কাউন্সিলর সেই ব্যক্তি, তা জানাতে পারেননি ফরেনসিক মেডিসিনের অধ্যাপক। 

Advertisement

কলকাতার সরকারি হাসপাতালে তরুণী চিকিৎসকের ধর্ষণ-খুনে তদন্তে সক্রিয় সিবিআই। রবিবারও হাসপাতালের প্রশাসনিক ভবনে তল্লাশি চালিয়েছে তাঁরা। বিরূপাক্ষ বিশ্বাস-সহ হাসপাতালের তিন চিকিৎসককে তলব করা হয়েছিল সিজিও কমপ্লেক্সের সিবিআই দপ্তরে। তাঁদের মধ্যে ছিলেন ফরেনসিক মেডিসিনের অধ্যাপক-চিকিৎসক। হাজিরার পর সন্ধেয় সিবিআই দপ্তর থেকে বেরিয়ে আসার সময় বিস্ফোরক দাবি করলেন তিনি। ঠিক কী বলেছেন ওই চিকিৎসক? 

অপূর্ব বিশ্বাসের কথায়, "নিজেকে অভয়ার কাকা পরিচয় দেওয়া এক্স কাউন্সিলর একজন ছিলেন। তিনিই বলেছিলেন, ওই দিন পিএম না হলে রক্তগঙ্গা বয়ে যাবে।" তবে ওই 'কাকা' নির্যাতিতার রক্তের সম্পর্কের কেউ নয় তা স্পষ্ট করে দিয়েছেন চিকিৎসক। তাঁর এই দাবির পরই উঠছে একাধিক প্রশ্ন। উল্লেখ্য, 'অভয়া'র ময়নাতদন্ত নিয়ে লাগাতার প্রশ্ন উঠেছে সুপ্রিম কোর্টে। তাড়াহুড়ো করে ময়নাতদন্ত হয়েছে বলেও বার বার দাবি করা হয়েছে। অভিযোগ উঠেছে, রাজনীতির চাপ নিয়েও। এর মাঝেই এদিন ফরেনসিক অধ্যাপকের এই দাবি পর প্রশ্নের সংখ্যা আরও বাড়ল। 

কে এই 'কাকা'? তাঁর পরিচয় ঘিরে বাড়ছে ধোঁয়াশা। কেন তিনি দ্রুত ময়নাতদন্তের চাপ দিয়েছিলেন? চিকিৎসকেরাই বা কেন সেই এক্স কাউন্সিলরের কথা শুনলেন? তৎক্ষণাৎ কেন পুলিশে অভিযোগ করলেন না? প্রশ্ন অনেক। উত্তর লুকিয়ে কালের গর্ভে।  

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • 'অভয়া'র ময়নাতদন্তে তাড়াহুড়ো নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছিল প্রথম থেকেই।
  • এবার সেই প্রক্রিয়া নিয়ে বিস্ফোরক দাবি করলেন আর জি কর হাসপাতালের ফরেনসিক মেডিসিনের অধ্যাপক-চিকিৎসক অপূর্ব বিশ্বাস।
  • রবিবার সিবিআই দপ্তর থেকে বেরিয়ে তিনি জানালেন, তড়িঘড়ি ময়নাতদন্ত করতে চাপ দিয়েছিলেন প্রাক্তন কাউন্সিলর।
Advertisement