shono
Advertisement

অভিষেকের হাজিরার আগে নিজাম প্যালেসে কড়া নিরাপত্তা, মোতায়েন CRPF ও পুলিশ

ডিসি সাউথের নেতৃত্বে কলকাতা পুলিশের একটি দল নিজাম প্যালেসের নিরাপত্তা খতিয়ে দেখে।
Posted: 10:02 AM May 20, 2023Updated: 11:02 AM May 20, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর কিছুক্ষণের মধ্যেই সিবিআই তলবে নিজাম প্যালেসে পৌঁছনোর কথা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। তাই কড়া নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে নিজাম প্যালেসকে। কেন্দ্রীয় বাহিনীর জওয়ান, কলকাতা পুলিশের উচ্চপদস্থ আধিকারিকে ছয়লাপ সিবিআই দপ্তর। শনিবার সকালে ডিসি সাউথের নেতৃত্বে কলকাতা পুলিশের একটি দল নিজাম প্যালেসের নিরাপত্তা খতিয়ে দেখে। সূত্রের খবর, অভিষেককে জিজ্ঞাসাবাদ নিয়ে সিবিআই-ও আটঘাট বাঁধতে শুরু হয়েছে। ইতিমধ্যে চার সদস্যের একটি টিম গঠন করা হয়েছে। তাঁরাই জিজ্ঞাসাবাদ করবেন অভিষেককে।

Advertisement

নিয়োগ সংক্রান্ত মামলায় ধৃত কুন্তল ঘোষ দাবি করেছিলেন, তাঁকে অভিষেকের নাম বলতে চাপ দিচ্ছে সিবিআই-ইডি। চিঠির মাধ্যমে আদালতে অভিযোগও জানান কুন্তল। সেই সংক্রান্ত মামলাতেই অভিষেক বন্দ্যোপাধ্যায়কে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা জিজ্ঞাসাবাদ করতে পারে বলেই জানিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তার পরিপ্রেক্ষিতে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন অভিষেক। মামলা থেকে অব্যাহতি চেয়েছিলেন তিনি। শীর্ষ আদালতের নির্দেশে মামলাটি বিচারপতি গঙ্গোপাধ্যায়ের বদলে বিচারপতি অমৃতা সিনহার বেঞ্চে যায়। কিন্তু তাতেও রায় বদল হয়নি। পালটা ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হন অভিষেক।

[আরও পড়ুন: সাতসকালে কালীঘাটের কাকুর বাড়িতে ইডি হানা, ঘুম থেকে তুলে শুরু তল্লাশি!]

সেই মামলায় শুক্রবার কলকাতা হাই কোর্ট জানায়, এ নিয়ে জরুরিভিত্তিতে শুনানির প্রয়োজন নেই। তাই ওইদিন নতুন বেঞ্চ ঠিক করে এই মামলার শুনানি হচ্ছে না। অবকাশকালীন বেঞ্চে শুনানির সম্ভাবনা। আর উচ্চ আদালতের নির্দেশের কয়েক ঘণ্টা পর অভিষেকের কাজে পৌঁছে যায় সিবিআইয়ের নোটিস। শনিবার সকাল ১১টায় নিজাম প্যালেসে জিজ্ঞাবাদের জন্য তলব করা হয় তাঁকে। সেই অনুযায়ী বাঁকুড়ায় ‘তৃণমূলে নবজোয়ার’ কর্মসূচি স্থগিত রেখে শুক্রবার রাতেই কলকাতায় ফেরেন অভিষেক।

[আরও পড়ুন: দু’হাজারের নোট ‘বন্দি’তে উদ্বেগে আমজনতা, স্তব্ধ রিজার্ভ ব্যাংকের ওয়েবসাইটও!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement