shono
Advertisement

দিওয়ালির আগে বিহার থেকে কলকাতায় অস্ত্র পাচারের ছক, ন’টি আগ্নেয়াস্ত্র-সহ গ্রেপ্তার ১

তৎপরতার সঙ্গে অস্ত্র পাচারের ছক বানচাল করে রাজ্য পুলিশের স্পেশ্যাল টাস্ক ফোর্স।
Posted: 09:45 AM Nov 02, 2021Updated: 09:45 AM Nov 02, 2021

অর্ণব আইচ: দিওয়ালির আগে বিহার থেকে কলকাতায় অস্ত্র পাচারের ছক। তবে অত্যন্ত তৎপরতার সঙ্গে সেই ছক বানচাল করে দিল রাজ্য পুলিশের স্পেশ্যাল টাস্ক ফোর্স (Special Task Force)। উত্তর শহরতলির বরানগরে ন’টি রিভলভার ধরা পড়ল সেই স্পেশ্যাল টাস্ক ফোর্সের হাতে। অস্ত্র পাচারের অভিযোগে এক পাচারকারীকে গ্রেপ্তারও করেছেন রাজ্য পুলিশের এসটিএফের গোয়েন্দারা।

Advertisement

পুলিশ জানিয়েছে, সম্প্রতি গোয়েন্দাদের কাছে খবর আসে যে, কলকাতায় (Kolkata) পাচার হচ্ছে আগ্নেয়াস্ত্র। গোপন সূত্রে খবর পেয়ে বরানগরে ফাঁদ পাতেন গোয়েন্দারা। সেইমতো তাঁদের হাতে ধরা পড়ে নাজির হোসেন নামে ওই ব্যক্তি। সে একবালপুরের বাসিন্দা। এছাড়াও হাওড়ার টিকিয়াপাড়ায় তার ডেরা রয়েছে। তার ব্যাগ তল্লাশি করে উদ্ধার হয় ন’টি রিভলভার। সেগুলি বিহারের মুঙ্গেরে তৈরি বলেই ধারণা গোয়েন্দাদের।

[আরও পড়ুন: ‘আপনি চরিত্রহীন’! বোরখার বদলে জিনস পরায় চূড়ান্ত হেনস্তার শিকার মুসলিম তরুণী]

এর আগেও ওই ব্যক্তি বিহার থেকে অস্ত্র পাচার করেছে বলে অভিযোগ। কালীপুজো ও দিওয়ালির (Diwali 2021) আগে ফের অস্ত্র পাচারের চেষ্টা চলছিল। যদিও সে লক্ষ্য়পূরণ হল না। তবে উৎসবের মরশুমে এই অস্ত্রগুলি কোথায় পৌঁছে দেওয়ার চেষ্টা চলছিল কিংবা এর আড়ালে বড়সড় কোনও নাশকতার ঘুঁটি সাজানো হচ্ছে কি না, তা খতিয়ে দেখছেন গোয়েন্দারা।

এদিকে, সোমবার মধ্য কলকাতার বউবাজার এলাকার বি বি গাঙ্গুলি স্ট্রিট ও ফিয়ার্স লেনের সংযোগস্থল থেকে মহম্মদ মুর্শিদ খান নামে এক যুবককে গ্রেপ্তার করা হয়। তার কাছ থেকে একটি রিভলভার উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। সব মিলিয়ে দিওয়ালির আগে অতি সক্রিয় ভূমিকায় অবতীর্ণ পুলিশ ও গোয়েন্দা বিভাগ। কোনও অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে, সেদিকেই সর্বক্ষণ নজর রাখা হচ্ছে।

[আরও পড়ুন: Petrol Price: টানা এক সপ্তাহ বাড়ল পেট্রলের মূল্য, দিল্লিতে ১১০ টাকার গণ্ডি পেরল পেট্রল, কলকাতায় কত?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement