shono
Advertisement

Panchayat Poll: ভোটে আহতদের চিকিৎসার ব্যবস্থা করতে হবে, অধীরের মামলায় নির্দেশ হাই কোর্টের

আদালতে নিজেই নিজের মামলায় সওয়াল করেন অধীর।
Posted: 04:56 PM Jul 10, 2023Updated: 05:02 PM Jul 10, 2023

গোবিন্দ রায়: ভোট (Bengal Panchayat Election ) হিংসা নিয়ে অধীররঞ্জন চৌধুরীর দায়ের করা মামলায় কড়া পর্যবেক্ষণ কলকাতা হাই কোর্টের। পঞ্চায়েত ভোটে আক্রান্তদের সরকারি হাসপাতাল অথবা সরকারি কোনও ক্যাম্পে অবিলম্বে চিকিৎসার ব্যবস্থা করার নির্দেশ প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চের। সোমবার আদালতে নিজেই নিজের মামলায় সওয়াল করেন অধীর।

Advertisement

প্রদেশ কংগ্রেস সভাপতির অধীররঞ্জন চৌধুরীর মামলায় প্রধান বিচারপতি এবং বিচারপতি হিরন্ময় ভট্রাচার্যের ডিভিশন বেঞ্চের নির্দেশ, ভোট হিংসায় নিহতদের ময়নাতদন্তের ভিডিওগ্রাফি করতে হবে। পরিবারের হাতে দেহ তুলে দিতে উপযুক্ত ব্যবস্থা নিতে হবে। শেষকৃত্যেও সাহায্য করতে হবে। তবে অধীরের মামলা অনুযায়ী আহত এবং নিহতদের উপযুক্ত ক্ষতিপূরণের বিষয়ে এখনও কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি। তা আগামিদিনে বিবেচনা করতে হবে বলেই পর্যবেক্ষণ কলকাতা হাই কোর্টের। এই বিষয়ে মঙ্গলবার রাজ্যকে রিপোর্ট জমা দিতে হবে।

[আরও পড়ুন: হাসপাতালেই সঙ্গমে লিপ্ত হয়ে মৃত্যু রোগীর! চাকরি গেল অভিযুক্ত নার্সের]

উল্লেখ্য, পঞ্চায়েত নির্বাচনের আগে কেন্দ্রীয় বাহিনী এবং দফা বৃদ্ধির দাবিতে আদালতের দ্বারস্থ হন অধীর। ভোটাভুটি মিটতে না মিটতেই বেলাগাম হিংসা নিয়ে সোমবার ফের কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হন প্রদেশ কংগ্রেস সভাপতি। ভোট হিংসায় আদালতের হস্তক্ষেপ দাবি করে প্রধান বিচারপতির দৃষ্টি আকর্ষণ করেন। মামলা দায়েরের অনুমতি দেন প্রধান বিচারপতি। ওই মামলাতেই এই নির্দেশ হাই কোর্টের।

[আরও পড়ুন: ‘কষ্টের পয়সায় কেনা’, মন্দিরে জুতো চুরি যাওয়ায় পুলিশে অভিযোগ দায়ের যুবকের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement