shono
Advertisement

Partha Chatterjee: জামিন অধরাই, নতুন বছরের শুরুটাও হাজতে কাটবে পার্থ-অর্পিতার

জামিনের আরজি জানায়নি দুজনের আইনজীবী।
Posted: 04:58 PM Dec 14, 2022Updated: 05:02 PM Dec 14, 2022

অর্ণব আইচ: নতুন বছরের শুরুটা জেলেই কাটবে পার্থ-অর্পিতার। ৭ জানুয়ারি অবধি তাঁদের জেল হেফাজতে রাখার নির্দেশ দিলেন ব্য়াঙ্কশাল আদালতের বিচারক। বুধবার টেট (Primary TET) দুর্নীতি মামলায় দুজনকে ভারচুয়ালি আদালতে পেশ করেছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। যদিও এদিন পার্থ-অর্পিতার আইনজীবীরা জামিনের আবেদন জানাননি। বরং পার্থ চট্টোপাধ্যায়কে মামলার শুনানি থেকে অব্যাহতি দেওয়ার আরজি জানানো হয়েছিল। সেই আরজির শুনানি আগামী ৩১ জানুয়ারি।

Advertisement

এদিন আইনজীবীরা মামলা থেকে পার্খ চট্টোপাধ্যায়কে অব্যাহতি দেওয়ার আরজি জানান। পালটা ইডির আইনজীবীদের দাবি, পার্থ ও অপির্তা নিয়োগ দুর্নীতি মামলায় অভিযুক্ত। এভাবে তাঁকে অব্যাহতি দেওয়া যায় না। এর জন্য় আইনি পদক্ষেপ করতে হয়। এর জন্য চার সপ্তাহ সময় চেয়েছে পার্থর আইনজীবীরা। ফলে এই মামলার পরবর্তী শুনানি ৩১ জানুয়ারি।

[আরও পড়ুন: লালন শেখ মৃত্যুর তদন্ত CID’র হাতেই, এখনই সিবিআইয়ের বিরুদ্ধে কড়া পদক্ষেপে ‘না’ হাই কোর্টের]

প্রসঙ্গত, দিন কয়েক আগে পার্থ চট্টোপাধ্যায়কে আদালতে তুলেছিল সিবিআই। সেই মামলাতেও জামিন পাননি তিনি। আগামী ২২ ডিসেম্বর পর্যন্ত তাঁকে জেলেই থাকতে হবে, জানিয়ে দেয় আদালত। এবার ইডির মামলাতেও মিলল না জামিন। 

উল্লেখ্য, কলকাতা হাই কোর্টের (Calcutta High Court) নির্দেশে শিক্ষক নিয়োগ মামলার তদন্ত করছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। গত জুলাই মাসে গ্রেপ্তার হন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। একইসঙ্গে গ্রেপ্তার করা হয়েছে, প্রাক্তন মন্ত্রী ‘ঘনিষ্ঠ’ অর্পিতা মুখোপাধ্যায়ও (Arpita Mukherjee)। তাঁর দু’টি ফ্ল্যাট থেকে নগদ প্রায় ৫০ লক্ষ টাকা বাজেয়াপ্ত করেন তদন্তকারীরা। এছাড়া সোনার গয়নাগাটিও বাজেয়াপ্ত করা হয়। এরপর একে একে কল্যাণময় গঙ্গোপাধ্যায়, সুবীরেশ ভট্টাচার্য, এসপি সিনহা-সহ একাধিক ব্যক্তি গ্রেপ্তার হন। তাদের কাছ প্রতিনিয়ত নানা তথ্য হাতে আসছে বলেই দাবি তদন্তকারীদের। ধৃত সকলেই আপাতত জেলে রয়েছেন। 

[আরও পড়ুন: অষ্টম শ্রেণি পাসেই প্রাথমিক শিক্ষক! ভাটপাড়ার উপ পুরপ্রধানকে তলব বিচারপতি গঙ্গোপাধ্যায়ের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement