shono
Advertisement

বেহালায় পথ দুর্ঘটনায় জনস্বার্থ মামলা হাই কোর্টে

চলতি সপ্তাহেই প্রধান বিচারপতির বেঞ্চে শুনানির সম্ভাবনা।
Posted: 02:41 PM Aug 08, 2023Updated: 02:41 PM Aug 08, 2023

গোবিন্দ রায়: বেহালায় (Behala) সাত বছরের শিশু সৌরনীল সরকারের মৃত্যুর ঘটনায় জনস্বার্থ মামলা দায়ের হল হাই কোর্টে। মামলাকারীর দাবি, রাজ্যের সমস্ত স্কুলের সামনে ট্রাফিক সিগন্যাল ঠিকঠাক ভাবে মানতে হবে। স্কুলে ঢোকা-বেরনোর সময় মানতে হবে গাইডলাইন। সেই গাইডলাইনস তৈরি করে দেবে আদালতই। এধরনের তিনদফা আরজি জানিয়ে হাই কোর্টে দায়ের হল জনস্বার্থ মামলা। চলতি সপ্তাহেই প্রধান বিচারপতির বেঞ্চে শুনানির সম্ভাবনা আছে।

Advertisement

গত শুক্রবার ভয়াবহ দুর্ঘটনা ঘটে যায় বেহালা চৌরাস্তায়। প্রাণ যায় স্কুল পড়ুয়ার। এরপরই নড়েচড়ে বসে রাজ্য প্রশাসন। সেই দুর্ঘটনার জল গড়াল হাই কোর্টে। দায়ের হল জনস্বার্থ মামলা। মামলাকারীর আরজি , রাজ্যজুড়ে যত স্কুল আছে প্রতিটি স্কুলের সামনে যেন ট্রাফিক সিগনাল ঠিকঠাক মানা হয়। স্কুলে ঢোকা ও বেরনোর সময় যাতে ঠিকঠাক গাইডলাইন মানা হয় সেই ব্যাপারে আদালতের নির্দেশিকা চাইলেন মামলাকারী।

[আরও পড়ুন: ওয়েব সিরিজে মিমি চক্রবর্তী! টলিপাড়ার কোন নায়কের সঙ্গে জুটি বাঁধছেন?]

যে সমস্ত স্কুল রাস্তার কাছাকাছি রয়েছে, সেখানে গাড়ি আসতে চালাতে হবে, এই কথাটি স্পষ্টভাবে তিনটি ভাষায় লেখা থাকতে হবে। জনস্বার্থ মামলায় আরও আরজি জানানো হয়েছে, যদি সম্ভব হয় একটা সিগন্যালিং সিস্টেমের ব্যবস্থা করা হোক। জাতীয় সড়ক ছাড়া অন্যান্য রাস্তার ধারের স্কুলগুলিতে বাইরে একটা স্পিড ব্রেকার (বাম্পার) দেওয়ার ব্যাবস্থা করা হোক।

[আরও পড়ুন: পাঁজরের অস্থিমজ্জায় অতিবিরল ক্যানসার, তাজ্জব এসএসকেএমের চিকিৎসকরা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement