shono
Advertisement
R G Kar Case

'লাল শার্ট' গায়ে আর জি করের সেমিনার হলে, সন্দীপ ঘনিষ্ঠ সেই অভীককে সাসপেন্ড করল TMCP

৯ আগস্ট আর জি কর হাসপাতালে চারতলার সেমিনার রুমে দেখা গিয়েছিল অভীক দে-কে।
Published By: Paramita PaulPosted: 12:26 AM Sep 03, 2024Updated: 12:52 PM Sep 03, 2024

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: সন্দীপ ঘোষ গ্রেপ্তার হতেই বিপাকে তাঁর ঘনিষ্ঠ ছাত্র নেতা। অভিক দে-কে সাসপেন্ড করল তৃণমূল ছাত্র পরিষদ। জানানো হয়েছে,পূর্ণাঙ্গ তদন্ত শেষ না হওয়া পর্যন্ত এই নির্দেশ কার্যকর থাকবে।

Advertisement

তৃণমূল ছাত্র পরিষদের তরফেও বিবৃতিতে লেখা হয়েছে, আরজি কর-কাণ্ডের (R G Kar Case) পর ঘটনাস্থলে অভীক দের উপস্থিতি নিয়ে একাধিক অভিযোগের ভিত্তিতে তাঁকে বরখাস্ত করা হয়েছে। ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত শেষ হওয়ার পরেই তাঁকে নিয়ে পরবর্তী নির্দেশ জানানো হবে। এ প্রসঙ্গে অভীক দে-র কোনও প্রতিক্রিয়া মেলেনি। তাঁর বিরুদ্ধে কী কী অভিযোগ রয়েছে?

 

[আরও পড়ুন: আন্দোলনের মাঝেই রোগী দেখবেন জুনিয়র চিকিৎসকরা, শহরজুড়ে অস্থায়ী ক্যাম্প]

কলকাতা পুলিশের তরফে শুক্রবার আর জি করের সেমিনার রুমের যে ছবি প্রকাশ করা হয়েছে তাতে লাল জামা পরা এক চিকিৎসককে ফিঙ্গারপ্রিন্ট বিশেষজ্ঞ বলা হয়েছে। আইএমএ-র বাংলা শাখার তরফে পোস্টে দাবি করা হয়েছে ছবির ওই ব্যক্তি অভীক দে, যিনি এসএসকেএম হাসপাতালের পোস্ট গ্র্যাজুয়েট ট্রেনি। আইএমএ-র বাংলা শাখার অন্যতম এক কর্মকর্তা সংবাদমাধ্যমে বিবৃতি দিয়ে বলেন, “হাসপাতালের বাইরে দুই পোস্ট গ্র্যাজুয়েট চিকিৎসক ছাত্রনেতাকে দেখা যায়। এঁদের একজন বিরূপাক্ষ বিশ্বাস ও অন‌্যজন অভীক দে।”

প্রশ্ন করা হয়েছে, ৯ আগস্ট আর জি কর হাসপাতালে পোস্ট গ্র্যাজুয়েটের ছাত্রী তরুণী চিকিৎসক খুনের দিন চারতলার সেমিনার রুমে অভীক দে নামে এসএসকেএম হাসপাতালের সার্জারি বিভাগের প্রথম বর্ষের এক পোস্ট গ্র্যাজুয়েট ট্রেনিকে দেখা গিয়েছে। ওই চিকিৎসক কবে ফিঙ্গারপ্রিন্ট বিশেষজ্ঞ হলেন? এর পরই সোশাল মিডিয়ায় তীব্র সমালোচনা শুরু হয়। এবার সেঅ অভীক দে-সাসপেন্ড করল তৃণমূল ছাত্র পরিষদ।

[আরও পড়ুন: রাজ্য ধর্ষণ বিরোধী আইন আনলে রাজভবনের ভূমিকা কী? আইনমন্ত্রীর সঙ্গে বৈঠকে রাজ্যপাল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সন্দীপ ঘোষ গ্রেপ্তার হতেই বিপাকে তাঁর ঘনিষ্ঠ ছাত্র নেতা।
  • অভিক দে-কে সাসপেন্ড করল তৃণমূল ছাত্র পরিষদ।
  • জানানো হয়েছে,পূর্ণাঙ্গ তদন্ত শেষ না হওয়া পর্যন্ত এই নির্দেশ কার্যকর থাকবে।
Advertisement