shono
Advertisement
Sandip Ghosh

এই নিয়ে ১৫ দিন! ফের সিবিআই দপ্তরে সন্দীপ

টানা জেরায় আদৌ কি খুলছে জট?
Published By: Tiyasha SarkarPosted: 12:39 PM Sep 02, 2024Updated: 02:34 PM Sep 02, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পর পর ১৫ দিন। সোমবার সকালে ফের সিবিআই দপ্তরে আর জি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ(Sandip Ghosh)। এদিন সকাল ১০.৪০ নাগাদ CGO কমপ্লেক্সে পৌঁছন তিনি। কিন্তু টানা জেরায় আদৌ কি খুলছে জট? ঘুরপাক খাচ্ছে এই প্রশ্ন।

Advertisement

গত ৮ আগস্ট, নাইট শিফট ছিল আর জি করের তরুণী চিকিৎসকের। পরদিন সকালে সেমিনার হল থেকে দেহ উদ্ধার হয় তাঁর। সেই সময় প্রায় বিবস্ত্র ছিলেন তিনি। অভিযোগ, ধর্ষণ ও খুন করা হয়েছে তরুণী চিকিৎসককে। ওই ঘটনার সময় আর জি করের অধ্যক্ষ ছিলেন সন্দীপ ঘোষ। তাঁর বিরুদ্ধে আন্দোলনে সরব হন পড়ুয়া ও জুনিয়র চিকিৎসকরা। পদত্যাগের দাবি জানান। টালমাটাল পরিস্থিতির মাঝে গত ১২ আগস্ট এই ঘটনার ‘নৈতিক দায়’ নিয়ে ‘স্বেচ্ছা’য় পদত্যাগ করেন অধ্যক্ষ সন্দীপ। যদিও তার কিছুক্ষণের মধ্যে রাজ্য সরকারের তরফে তাঁকে পুনর্বাসন দেওয়া হয়। সেখানেও প্রবল বিক্ষোভের মুখে পড়েন তিনি। এর পর কলকাতা হাই কোর্টের নির্দেশে আপাতত লম্বা ছুটিতে আর জি করের প্রাক্তন অধ্যক্ষ।

[আরও পড়ুন: ‘অভিভাবক ভাবি, তাই…’, মমতার কাছে বিহিতের আর্জি স্বস্তিকার, কী দাবি সুদীপ্তা-চৈতিদের?]

পরবর্তীতে আর জি করে তরুণী ধর্ষণ ও খুনের তদন্তভার পায় সিবিআই। এর পরই সিজিওতে তলব করা হয় প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকে। এখনও পর্যন্ত ১৫ দিন সিজিও কমপ্লেক্সে হাজিরা দিলেন তিনি। এর মাঝে এক রবিবার সাতসকালে দুর্নীতির মামলায় সন্দীপের বাড়িতে হাজির হয়েছিলেন সিবিআই আধিকারিকরা। দিনভর চলে তল্লাশি। তবে এই লাগাতার জেরায় কি আদৌ কোনও তথ্য মিলছে? প্রশ্ন ওয়াকিবহল মহলের।

[আরও পড়ুন: বাঙালির প্রতিবাদের ভাষা, ‘পুনর্জন্ম’ রবীন্দ্র-নজরুলের, সপাটে ফিরলেন সলিল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • পর পর ১৫ দিন। সোমবার সকালে ফের সিবিআই দপ্তরে আর জি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ।
  • এদিন সকাল ১০.৪০ নাগাদ CGO কমপ্লেক্সে পৌঁছন তিনি।
  • কিন্তু টানা জেরায় আদৌ কি খুলছে জট? তা ঘুরপাক খাচ্ছে প্রশ্ন।
Advertisement