shono
Advertisement
RG Kar

প্রথম দিনে কেন ছিল না আর জি কর? অনশনে যোগ দিয়ে ব্যাখ্যা চিকিৎসক অনিকেতের

রবিবার রাত থেকে আমরণ অনশনে শামিল হলেন আর জি কর মেডিক্যালের জুনিয়র ডাক্তার অনিকেত মাহাতো।
Published By: Tiyasha SarkarPosted: 11:15 PM Oct 06, 2024Updated: 11:34 PM Oct 06, 2024

রমেন দাস: বিতর্কের মাঝেই এবার আমরণ অনশনে শামিল হলেন আর জি কর মেডিক্যালের জুনিয়র ডাক্তার অনিকেত মাহাতো। কেন প্রথমদিনে অনশনে শামিল হননি আর জি করের কোনও জুনিয়র চিকিৎসক? এদিন তা জানালেন অনিকেত মাহাতো, দেবাশিস হালদাররা। 

Advertisement

নিজেদের দাবি পূরণের জন্য ২৪ ঘণ্টার সময়সীমা দিয়েছিলেন জুনিয়র ডাক্তাররা। সেই ডেডলাইন পার হওয়ার পর শনিবার আমরণ অনশনে যাওয়ার সিদ্ধান্তের কথা ঘোষণা করেন জুনিয়র ডাক্তাররা। প্রথম দফায় ৬ জন জুনিয়র ডাক্তার অনশনে বসেন। তবে সেই তালিকায় রবিবার সন্ধ্যায় শোনা যাচ্ছিল, এবার অনশন কর্মসূচিতে যোগ দিতে চলেছেন আর জি কর মেডিক্যালের এক জুনিয়র ডাক্তার। ফলে অনশনরত চিকিৎসকের সংখ্যা বেড়ে হবে ৭। এদিন রাতে জুনিয়র ডাক্তারদের তরফে সাংবাদিক বৈঠক করা হয়। সেখানেই ব্যাখ্যা দেওয়া হয় কেন, প্রথমদিন থেকে আমরণ অনশনে দেখা যায়নি আর জি করের প্রতিনিধিকে।

এদিন ডাঃ দেবাশিস হালদার ও ডাঃ অনিকেত মাহাতো বলেন, "কেন আর জি করের কোনও জুনিয়র ডাক্তার আমরণ অনশনে নেই, তা নিয়ে বিস্তর জলঘোলা হচ্ছে।  আমরা হয়তো ভুলে যাচ্ছি, আর জি করে সমস্যা একটা নয়। যে থ্রেট কালচার নিয়ে এত কিছু, তার বিরুদ্ধে লড়তে হচ্ছে।" জুনিয়র ডাক্তারদের কথায়, কলেজ ভিত্তিক আন্দোলনে কাজ থাকায় শনিবার অনশনে যোগ দিতে পারেননি আর জি করের কেউ। সেই কারণেই রবিবার রাত থেকে আমরণ অনশনে বসলেন অনিকেত। এদিন দুপুরে জয়নগরে গিয়েছিলেন জুনিয়র ডাক্তারদের প্রতিনিধি দল। এদিন দেবাশিস জানান, পাশে আছেন, এই বার্তা দিতেই এদিন নির্যাতিতা নাবালিকার পরিবারের সঙ্গে দেখা করেছেন তাঁরা। পাশাপাশি এদিন তাঁরা ফের অভিযোগ করেন, তাঁদের আন্দোলনকে কালিমালিপ্ত করার চেষ্টা চলছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বিতর্কের মাঝেই এবার আমরণ অনশনে শামিল হলেন আর জি কর মেডিক্যালের জুনিয়র ডাক্তার অনিকেত মাহাতো।
  • কেন প্রথমদিনে অনশনে শামিল হননি আর জি করের কোনও জুনিয়র চিকিৎসক?
  • এদিন তা জানালেন অনিকেত মাহাতো, দেবাশিস হালদাররা। 
Advertisement