shono
Advertisement
West Bengal Police

'শুধু মেয়ের বাবা নই, মা-ও', স্লোগান যুদ্ধে নয়া সংযোজন রাজ্য পুলিশের

আপাতত প্রতিবাদী এবং পুলিশের মধ্যে সোশাল মিডিয়ায় চলছে জোর বাকযুদ্ধ।
Published By: Sayani SenPosted: 06:50 PM Sep 01, 2024Updated: 06:50 PM Sep 01, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের তরুণী চিকিৎসকের হত্যাকাণ্ডের পর কেটে গিয়েছে তিন সপ্তাহ। এখনও এই ঘটনায় একাধিক প্রশ্নচিহ্নের ভিড়। তদন্তের গতিপ্রকৃতি নিয়ে সন্দিহান প্রায় প্রত্যেকে। বার বারই প্রশ্নের মুখে পুলিশের ভূমিকা। আপাতত প্রতিবাদী এবং পুলিশের মধ্যে সোশাল মিডিয়ায় চলছে জোর বাকযুদ্ধ।

Advertisement

প্রতিবাদীরা বার বার পুলিশকে 'কন্যা সন্তানের পিতা' বলে উল্লেখ করে স্লোগান দিচ্ছেন। পুলিশকে বলা হচ্ছে, "পুলিশ তুমি চিন্তা করো, তোমার মেয়েও হচ্ছে বড়।" পালটা পুলিশের তরফ থেকে তার জবাব দেওয়া হয়। সোশাল মিডিয়ায় পোস্ট করা হয়, ‘‘পুলিশের মেয়ের চিন্তা ছাড়ো, সে লড়াই করেই হচ্ছে বড়।’’ হু হু করে ভাইরাল হতে থাকে পোস্টগুলি। এবার ওই সোশাল যুদ্ধে নয়া সংযোজন। 'পুলিশ দিবসে' ভাইরাল রাজ্য পুলিশের 'মাতৃরূপেণ' পোস্ট।

[আরও পড়ুন: ‘অভিভাবক ভাবি, তাই…’, মমতার কাছে বিহিতের আর্জি স্বস্তিকার, কী দাবি সুদীপ্তা-চৈতিদের?]

রবিবার সকালে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় 'পুলিশ দিবসে'র শুভেচ্ছা জানিয়ে পোস্ট করেন। ওই পোস্টটি আবার রাজ্য পুলিশের তরফে শেয়ার করা হয়। সঙ্গে লেখা হয়, "পুলিশরা মা-ও। রাজ্য তথা গোটা বিশ্বেই পুলিশ মানে সাহসী পুরুষ এব মহিলা বলেই মনে করা হয়। বেড়ে উঠছে এমন মেয়ের শুধু বাবাই নয়, মা-ও আমরা।" X হ্যান্ডেলের আরও একটি পোস্টে লেখা হয়, "পুলিশ এবং তাঁদের মেয়েকে আক্রমণে পালটা স্লোগান দেওয়ার ক্ষেত্রে গতানুগতিক ভাবনাকে ভাঙতে সাহায্য করবে এই পোস্ট। শান্তি বজায় রাখতে আমাদের পুলিশকর্মীরা ২৪X৭ কাজ করছেন। আরও শক্তিশালী হও।" রাজ্য পুলিশের 'মাতৃরূপেণ' পোস্ট নিয়েও শুরু হয়েছে জোর আলোচনা।

[আরও পড়ুন: ‘ছাত্রীদের কোলে বসিয়ে পাশ করানোর চল’, মন্তব্যের পর ক্ষমা চাইলনে কাকলি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের তরুণী চিকিৎসকের হত্যাকাণ্ডের পর কেটে গিয়েছে তিন সপ্তাহ।
  • আপাতত প্রতিবাদী এবং পুলিশের মধ্যে সোশাল মিডিয়ায় চলছে জোর বাকযুদ্ধ।
  • 'শুধু মেয়ের বাবা নই, মা-ও', স্লোগান যুদ্ধে নয়া পোস্ট রাজ্য পুলিশের
Advertisement