shono
Advertisement

Kolkata Municipal Election 2021: গৌরব বিশ্বাসকে সমর্থনের জের? পুরভোটে তারকা প্রচারকের তালিকা থেকে বাদ রূপা

তারকা প্রচারকদের তালিকায় নাম নেই সায়ন্তন বসু ও রাজু বন্দ্যোপাধ্যায়ের।
Posted: 09:33 PM Dec 10, 2021Updated: 09:33 PM Dec 10, 2021

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: কলকাতা পুরভোটে তারকা প্রচারকদের তালিকা থেকে বাদ সাংসদ রূপা গঙ্গোপাধ্যায় (Roopa Ganguly)। শহরের বাসিন্দা দলের জনপ্রিয় মুখ রূপাকে কেন কলকাতার ভোটের তারকা প্রচারকদের তালিকা থেকে বাদ রাখা হল তা নিয়ে বিজেপির মধ্যেই শুরু হয়েছে গুঞ্জন।

Advertisement

৮৬ নম্বর ওয়ার্ডে বিজেপির (BJP) বিক্ষুব্ধ নির্দল প্রার্থী গৌরব বিশ্বাসকে সমর্থনের কথা ঘোষণা করেছিলেন রূপা। ওই ওয়ার্ডের প্রাক্তন কাউন্সিলর প্রয়াত তিস্তা বিশ্বাসের স্বামী গৌরবকে বিজেপি প্রার্থী করেনি। তাই বিক্ষুব্ধ গৌরব নির্দলে লড়াই করছেন। দলের সেই বিক্ষুব্ধ নির্দল প্রার্থীকেই সমর্থন জানিয়েছেন বিজেপির রাজ্যসভার সাংসদ। একইসঙ্গে সোশ্যাল মিডিয়ায় দলের বিরুদ্ধেও সরব হয়েছিলেন রূপা। সুকান্ত মজুমদার-দিলীপ ঘোষদের উপস্থিতিতেই দলের ভারচুয়াল বৈঠক ছেড়ে বেরিয়ে গিয়েছিলেন তিনি। মন্তব্য করেছিলেন, তাঁকে কেন এইসব ভাটের বৈঠকে ডাকা হয়। যা নিয়ে অস্বস্তিতে পড়তে হয় রাজ্য বিজেপি নেতৃত্বকে। রূপার এই প্রকাশ্যে বিদ্রোহকে ভাল চোখে নেয়নি রাজ্য নেতারা।

তারপরই শুক্রবার রাতে কলকাতা পুরভোটে (Kolkata Municipal Election 2021) বিজেপির তরফে তারকা প্রচারকদের যে ১৯ জন নেতা-নেত্রীর নামের তালিকা প্রকাশ করা হয়েছে তাতে নেই রূপা গঙ্গোপাধ্যায়ের নাম। তাহলে ৮৬ নম্বর ওয়ার্ডে দলের প্রার্থীর বিরুদ্ধে গিয়ে বিক্ষুব্ধ নির্দল প্রার্থীর সমর্থনে থাকার কথা প্রকাশ্যে ঘোষণা করাতেই কি প্রচারকদের তালিকা থেকে বাদ দেওয়া হল রূপার নাম? শীর্ষ নেতৃত্বের নির্দেশেই কি এমন সিদ্ধান্ত? প্রশ্ন উঠেছে দলের মধ্যে। দলের একাংশ আবার মনে করছে, রূপা হয়তো নিজেই পুরভোটের প্রচারে থাকতে চাননি।

[আরও পড়ুন: বিপিন রাওয়াতকে নিয়ে ফেসবুকে কুমন্তব্যের পরই গুজরাটে গ্রেপ্তার ব্যক্তি]

এ প্রসঙ্গে বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষকে (Dilip Ghosh) জিজ্ঞেস করা হলে তিনি বলেন, “ তারকা প্রচারকদের কি তালিকা হয়েছে আমি জানি না। পার্টির তরফে আমাকে যা প্রচারের দায়িত্ব দেবে আমি করব। রবিবার থেকে পুরোদমে কলকাতায় প্রচারে নেমে পড়ব।” রূপার প্রসঙ্গটি কার্যত এড়িয়ে গিয়েছেন দলের প্রাক্তন রাজ্য সভাপতি। পুরভোটের প্রচারের সময় যখন আর এক সপ্তাহ রয়েছে, তখন একেবারে শেষমুহূর্তে তারকা প্রচারকদের তালিকা প্রকাশ করা নিয়েও আবার দলের কলকাতা জেলার নেতা-কর্মী থেকে শুরু করে প্রার্থীদের একাংশও ক্ষোভ প্রকাশ করেছেন।

তাঁদের কথায়, শেষবেলায় না নেমে আরও আগে থেকে শীর্ষ নেতারা প্রচারে এলে জনমানসে ভাল প্রভাব পড়ত। তারকা প্রচারকদের তালিকায় নাম নেই রাজ্যের দুই নেতা পরিচিত মুখ সায়ন্তন বসু (Sayantan Basu) ও রাজু বন্দ্যোপাধ্যায়ের (Raju Banerjee)। দলীয় নেতৃত্বের দাবি, রাজু মেয়ের বিয়ের জন্য ব্যস্ত। তাই তাঁর নাম তালিকায় নেই। কিন্তু সায়ন্তনের নাম বাদ কেন? সেই প্রশ্নের অবশ্য স্পষ্ট জবাব মেলেনি। স্বাভাবিকভাবেই তালিকায় রয়েছেন সুকান্ত মজুমদার, দিলীপ ঘোষ, শুভেন্দু অধিকারী, রাহুল সিনহারা।

তারকা প্রচারকদের তালিকায় অবশ্য দিল্লির কয়েকজন নেতা-নেত্রীর নাম রয়েছে। যার মধ্যে অবশ্যই উল্লেখযোগ্য নাম কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি। এছাড়া, দুই কেন্দ্রীয় মন্ত্রী রামকৃপাল যাদব ও গিরিরাজ সিং, ছাড়াও দিল্লি বিজেপির সভাপতি মনোজ তিওয়ারিও আছেন তালিকায়। অবাঙালি ভোটব্যাংকের কথা মাথায় রেখে ফের কেন্দ্রীয় নেতাদের উপর ভরসা রেখেছে দল। এছাড়া, তালিকায় এ রাজ্যের দলের কয়েকজন সাংসদের পাশাপাশি লকেট চট্টোপাধ্যায়ের নাম রয়েছে।

এদিকে, কলকাতা পুরভোটের প্রচারে নেমে শুক্রবার ৭৩ নম্বর ওয়ার্ডে গিয়ে ক্রিকেট খেললেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। ফুটবল পায়ে বিভিন্ন সময়ে প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে দেখা গিয়েছে। এবার প্রচারে জনসংযোগে চমক দিলেন সুকান্ত। ব্যাটসমান সুকান্তর উলটোদিকে বোলার হিসেবে দেখা যায় ওই ওয়ার্ডের দলের প্রার্থী ইন্দ্রজিৎ খটিককে।

[আরও পড়ুন: Kolkata Municipal Election: কলকাতা পুরভোটে প্রার্থী স্ত্রী, প্রচার করতে হিমালয় থেকে নেমে এলেন স্বামী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement