shono
Advertisement

‘চন্দ্রযান মিশনে যুক্ত বাংলার বিজ্ঞানীদের রাজপথে সম্মান জানাব’, TMCP’র সমাবেশে ঘোষণা মমতার

নিশানা করলেন প্রধানমন্ত্রীকে।
Posted: 02:26 PM Aug 28, 2023Updated: 02:26 PM Aug 28, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মেয়ো রোডে TMCP-এর সমাবেশে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) মুখে চন্দ্রযান প্রসঙ্গ। চন্দ্রযান মিশনে যুক্ত বাংলার বিজ্ঞানীদের কলকাতায় সম্মান জ্ঞাপনের পরিকল্পনার কথা জানালেন তিনি। নিশানা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে।

Advertisement

২৩ আগস্ট স্বপ্নপূরণ হয়েছে সমস্ত ভারতবাসীর। চাঁদের মাটি ছুঁয়েছে চন্দ্রযান (Chandrayan 3)। এই প্রথম কোনও দেশ চাঁদের দক্ষিণ মেরুতে পা রেখেছে। যা দেশবাসীর কাছে অত্যন্ত গর্বের। সোমবার মেয়ো রোডের অনুষ্ঠান চন্দ্রযান মিশনের জন্য ইসরোকে শুভেচ্ছা জানান মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) বলেন, “ইসরোতে যারা কাজ করেছেন, বাংলার ২৮ জন রয়েছেন। আমি নিজে তাঁদের ব্যাক্তিগতভাবে চিঠি দিয়েছি। তাঁরা যদি সময় দেন, আমি রাজপথে তাঁদের নিয়ে এসে সম্মান দেব।”

[আরও পড়ুন: তিন মারাত্মক রাসায়নিকে ঠাসা দত্তপুকুরের বাজি কারখানা! হদিশ পেয়ে স্তম্ভিত তদন্তকারীরা]

এরপরই প্রধানমন্ত্রীকে নিশানা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বলেন, “ল্যান্ডিং লোকে দেখতে চায়। দেখতে দিল না। সঙ্গে সঙ্গে একজনের মুখ ভেসে এল। ভাল করে দেখতেই দিল না। আমি দেখব বলে বসেছিলাম। সেই মুখটা ভেসে এল। আমি টিভি বন্ধ করে দিলাম।” চন্দ্রযান ল্যান্ডিংয়ের মুহূর্তেই স্ক্রিনে ভেসে উঠেছিলেন প্রধানমন্ত্রী। বিক্রম সফলভাবে চাঁদের মাটিতে অবতরণের পরই তেরঙ্গা ওড়ান তিনি। সেই কারণেই এই কটাক্ষ। প্রসঙ্গত, বাংলার বিজ্ঞানীদের এই সাফল্যে খুশি বাংলার মানুষও।

[আরও পড়ুন: দত্তপুকুর বিস্ফোরণ: বাড়ছে মৃতের সংখ্যা, পুকুরে মিলল মুন্ডুহীন দেহ, প্রাণ গেল অভিযুক্ত সামসুল আলিরও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement