shono
Advertisement

Sourav Ganguly: স্পেন সফরে মুখ্যমন্ত্রীর সঙ্গী হওয়ায় সমালোচনা, মোক্ষম জবাব সৌরভের

শালবনির বরাদ্দ জমিতে ইস্পাত কারখানা গড়বেন বলে মাদ্রিদে ঘোষণা করেছিলেন সৌরভ।
Posted: 06:11 PM Sep 28, 2023Updated: 07:53 PM Sep 28, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্পেন সফরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (CM Mamata Banerjee) সঙ্গী ছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। মাদ্রিদের বাণিজ্য সম্মেলনে দাঁড়িয়ে শালবনিতে ইস্পাত কারখানা তৈরির কথাও ঘোষণা করেন তিনি। আর এর পরই সমালোচনায় বিদ্ধ সৌরভ। কেন স্পেন সফরে মমতার সঙ্গী তিনি? এমনকী বিদেশের মাটিতে নিজের শিল্প প্রকল্পের কথা ঘোষণায় লুকিয়ে রাজনীতি বলেও কটাক্ষ করা হয়। এভাবেই নিন্দা ধেয়ে আসতে শুরু করে তাঁর দিকে। এবার তার মোক্ষম জবাব দিলেন মহারাজ।

Advertisement

শালবনির বরাদ্দ জমিতে ইস্পাত কারখানা গড়বেন বলে মাদ্রিদে ঘোষণা করেছিলেন সৌরভ (Sourav Ganguly)। সেই নিয়ে কটাক্ষের মুখে পড়তেই বৃহস্পতিবার সোজাসাপ্টা উত্তর দিলেন ‘দাদা’। তিনি বলে দেন, “আমি সাংসদ, বিধায়ক, কাউন্সিলর কিংবা কোনও মন্ত্রী নই। আমি একজন নাগরিক। আমার কোনও রাজনৈতিক পরিচয় নেই। স্পেন হোক বা দিল্লি, যেখানে ইচ্ছে আমি সেখানে যাব। তার জন্য কারও কাছে জবাবদিহি করতে বাধ্য নই।”

[আরও পড়ুন: লোকসভার আগে ফের জনসংযোগে জোর, এবার ছুতোরের ভূমিকায় রাহুল! ভাইরাল ছবি]

এখানেই থামেননি প্রাক্তন ভারত অধিনায়ক। বলেন, “যেটা ভালো মনে হবে, তাতেই যাব। পৃথিবীর নানা প্রান্ত থেকেই আমন্ত্রণ পাই। তাই এই অনুষ্ঠান দিল্লিতে হলেও দিল্লি থেকেই ঘোষণা করতাম। কলকাতায় হলে কলকাতা থেকে। কোনও পার্থক্য নেই। এমন সফরে অনেকেই যান। এখানেই দেখি, এসব নিয়ে এত লাফালাফি হয়, কথা হয়। আমরা জঙ্গলে থাকি না। সমাজে বাস করি। যাঁরা এর মধ্যে বিতর্ক টানছেন, তাঁদের বলব, এসব করবেন না। মানুষের কাছে আমাদের একটা ভাবমূর্তি রয়েছে, সেটা নষ্ট করবেন না। আমার সিদ্ধান্তে যতক্ষণ না কারও ক্ষতি হচ্ছে, ততক্ষণ যেখানে ইচ্ছা, যাব।”

রাজনীতির সঙ্গে তাঁর নাম বারবার যুক্ত করার চেষ্টা চললেও তিনি নিজেকে সক্রিয় রাজনীতি থেকে দূরে রাখতেই ভালোবাসেন। কিন্তু তার পরও মাদ্রিদের শিল্প সম্মেলনে মুখ্যমন্ত্রীর ভূয়সী প্রশংসা করা এবং সেখান থেকে ইস্পাত কারখানার ঘোষণায় তৃণমূল-বিরোধী সমালোচনায় মুখে পড়তে হল সৌরভকে। যদিও স্ট্রেট ড্রাইভেই সমালোচনাকে মাঠের বাইরে পাঠালেন প্রাক্তন বিসিসিআই সভাপতি।

[আরও পড়ুন: তৃণমূলের ‘দিল্লি চলো’র দিনই অভিষেককে তলব ইডির]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement