shono
Advertisement

Sourav Ganguly: বাংলায় বিদেশি লগ্নি টানতে স্পেনে মমতার সফরসঙ্গী হবেন সৌরভ গঙ্গোপাধ্যায়

কোন ভূমিকায় দেখা যাবে সৌরভকে?
Posted: 03:32 PM Sep 01, 2023Updated: 04:32 PM Sep 01, 2023

অরিঞ্জয় বোস: মিলেছে কেন্দ্রের অনুমতি। রাজ্যে বিদেশি লগ্নি টানতে স্পেন ও দুবাই যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর এই সফরে বার্সেলোনায় তাঁর সঙ্গী খোদ সৌরভ গঙ্গোপাধ্যায়।

Advertisement

নবান্ন সূত্রে জানা গিয়েছে, সেপ্টেম্বরের ১২ তারিখ সফর শুরু। প্রথমে স্পেনে উড়ে যাবেন তিনি। স্পেনের বণিক মহলের সঙ্গে মুখ্যমন্ত্রীর একাধিক বৈঠক রয়েছে। ২৩ সেপ্টেম্বর পর্যন্ত বিদেশ সফরে থাকবেন তিনি। ফেরার পথে দুবাই হয়ে আসবেন। মূলত রাজ্যে লগ্নি টানার লক্ষ্যেই এই বিদেশ সফর। দুই দেশের শিল্পপতিদের সঙ্গে দেখা করার সম্ভাবনা রয়েছে তাঁর। যা খবর, স্পেনের বার্সেলোনায় মমতার এই লক্ষ্যে শামিল হতে পারেন প্রাক্তন ভারত অধিনায়ক। বরাবরই রাজনীতি থেকে নিজেকে দূরে রাখতে পছন্দ করেন সৌরভ (Sourav Ganguly)। তবে রাজনীতি নয়, বাংলায় শিল্প আসুক, চান সৌরভও। আর সেখান থেকেই মমতার সফরসঙ্গী হতে চলেছেন তিনি।

[আরও পড়ুন: বৃষ্টির জন্য ভেস্তে যেতে পারে ‘মাদার অফ অল ব্যাটল’! কোন অঙ্কে পরের রাউন্ডে ভারত-পাকিস্তান?]

তৃতীয়বার ক্ষমতায় আসার পরই নিজের লক্ষ্য পরিষ্কার করে দিয়েছেন মমতা (Mamata Banerjee)। রাজ্যে বিপুল বিনিয়োগ টেনে কর্মসংস্থানের সুযোগ তৈরি করতে চান তিনি। বাংলায় যে শিল্প ও বিনিয়োগের জন্য অনুকূল পরিবেশ রয়েছে, তা বারবারই বোঝানোর চেষ্টা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। প্রতিবছর বেশ জাঁকজমক করে বিশ্ব বাংলা বাণিজ্য সম্মেলন হচ্ছে। তাতে দেশের সেরা শিল্পদ্যোগীরা আসছেন। রাজ্যে বিনিয়োগও হচ্ছে। এবার বিদেশ থেকেও বিনিয়োগ আনার লক্ষ্য নিয়েছেন মমতা। যাতে এবার মুখ্যমন্ত্রীর সঙ্গী সৌরভও। বিদেশি শিল্পপতীদের নজর কাড়তে তিনিও বড় ভূমিকা নেবেন বলে মনে করা হচ্ছে।

এর আগে ২০২১ সালে একবার মুখ্যমন্ত্রীর রোম সফরে বাগড়া দিয়েছিল কেন্দ্র। সে বছর নেপাল সফরের অনুমতি দেওয়া হয়নি মুখ্যমন্ত্রীকে। এবার মমতাকে দুবাই এবং স্পেন সফরের অনুমতি দেওয়া হবে কি না, তা নিয়েও সংশয় তৈরি হয়েছিল। তবে বৃহস্পতিবার বিদেশমন্ত্রক এ বিষয়ে সবুজ সংকেত দেয়। মুখ্যমন্ত্রীর সঙ্গে স্পেনে যাচ্ছেন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষও (Kunal Ghosh)। বিদেশযাত্রার অনুমতি চেয়ে হাই কোর্টে আবেদনও করেছেন তিনি।

[আরও পড়ুন: রেশন নিয়ে অভিযোগ, ধূপগুড়িতে প্রচারে যাওয়া মন্ত্রী জ্যোৎস্না মাণ্ডিকে ঘেরাও স্থানীয়দের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement