Sovan-Baishakhi: আচমকা নবান্নে শোভন ও বৈশাখী, তৃণমূলে প্রত্যাবর্তন? জোর জল্পনা

08:01 PM Jun 22, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হঠাৎই নবান্নে শোভন চট্টোপাধ্যায় (Sovan Chatterjee) এবং বৈশাখী বন্দ্যোপাধ্যায় (Baishakhi Banerjee)। সূত্রের খবর, বুধবার দুপুর সাড়ে তিনটে নাগাদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠকের কথা ছিল তাঁদের। তবে কি ফের তৃণমূলে ফিরতে চলেছেন কলকাতার প্রাক্তন মেয়র? রাজনৈতিক মহলে তা নিয়ে জোর জল্পনা।

Advertisement

এদিন দুপুর তিনটে পনেরো নাগাদ ভিআইপি গেট দিয়ে সাদা গাড়িতে চেপে শোভন এবং বৈশাখী (Sovan-Baisakhi) নবান্নে ঢোকেন। এরপর সোজা চোদ্দতলায় উঠে যান তাঁরা। সূত্রের খবর, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠক রয়েছে তাঁদের। জানা গিয়েছে, তিনটে পঁচিশ মিনিট নাগাদ কথাবার্তা শুরু হয় তিনজনের। বৈঠকে কী কথাবার্তা হয় তাঁদের, তা নিয়ে জল্পনা মাথাচাড়া দিয়েছে। তবে কি এবার তৃণমূলে ফিরতে চলেছেন কলকাতার প্রাক্তন মেয়র এবং তাঁর বান্ধবী বৈশাখী? যদিও এখনও পর্যন্ত দু’জনের কিংবা ঘাসফুল শিবিরের তরফে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

[আরও পড়ুন: SSC নিয়োগ দুর্নীতি: নির্দেশ সত্ত্বেও মেলেনি রিপোর্ট, এবার এসএসসি চেয়ারম্যানকে তলব হাই কোর্টের]

গত ২০১৮ সাল থেকে শোভন চট্টোপাধ্যায় এবং বৈশাখীকে নিয়ে সরগরম রাজ্য রাজনীতি। ব্যক্তিগত সমস্যা নিয়ে শোভন এবং রত্নার দ্বৈরথ প্রকাশ্যে আসে। সূত্রের খবর, সেই সময় শোভন চট্টোপাধ্যায়কে সতর্কও করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সম্পর্কের অবনতির মাঝে কলকাতার মেয়রের পদ থেকে ২০১৮ সালে ইস্তফা দেন শোভন।

Advertising
Advertising

তবে ২০১৯ সালে আচমকাই ভাইফোঁটার দিন মমতা বন্দ্যোপাধ্যায়ের কালীঘাটের বাড়িতে গিয়েছিলেন শোভন। তা নিয়ে সেই সময় প্রবল চর্চা শুরু হয়। তৃণমূলে ফেরার জল্পনাও মাথাচাড়া দেয়। তবে সেসব জল্পনাকে মিথ্যে প্রমাণ করে বিধানসভা নির্বাচনের ঠিক আগে বিজেপিতে যোগ দেন শোভন ও বৈশাখী। যদিও গেরুয়া শিবিরে বেশিদিন মন টেকেনি তাঁদের। দল ছাড়েন দু’ জনে। বর্তমানে রাজনীতির সঙ্গে কোনও যোগাযোগ নেই তাঁদের। এই প্রেক্ষাপটে কেন ফের নবান্নে শোভন ও বৈশাখী, স্বাভাবিকভাবেই তা নিয়ে তৃণমূলে ফেরার জল্পনা জোরাল হচ্ছে।

[আরও পড়ুন: ‘মোক্সা’ শুনে বিগড়ে যেতে পারে মেজাজ! সেলের বাইরে রোদ্দুর থাকলে তাই বন্দিরা ভিতরেই]

Advertisement
Next