shono
Advertisement

Special Metro For Durga Puja: পুজোয় কতক্ষণ চলবে মেট্রো? জেনে নিন সময়সূচি

পুজোর পরিকল্পনার আগে জেনে নিন কবে, কখন পাবেন মেট্রো।
Posted: 07:40 PM Oct 06, 2023Updated: 01:47 PM Oct 07, 2023

নব্যেন্দু হাজরা: আর দিনপনেরো পরই দুর্গাপুজো। নিশ্চয়ই প্যান্ডেল হপিংয়ের পরিকল্পনা রয়েছে। আর পুজোর ভিড় চটজলদি মণ্ডপে মণ্ডপে পৌঁছনোর জন্য মেট্রোর বদলে যেন কিছু ভাবাই যায় না। তাই পুজোর পরিকল্পনার আগে জেনে নিন কবে, কখন পাবেন মেট্রো।

Advertisement

দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ পর্যন্ত পঞ্চমী এবং ষষ্ঠীতে ২৮৮টি মেট্রো(Special Metro For Durga Puja) চলবে। সপ্তমী, অষ্টমী এবং নবমীতে চলবে ২৪৮টি মেট্রো। দশমীতে ১৩২টি মেট্রো চলবে। একাদশী থেকে ত্রয়োদশী পর্যন্ত ২৩৪টি মেট্রো চলাচল করবে। তবে প্রতিবারের মতো এবার রাতভর ৫-৬ মিনিট অন্তর পাওয়া যাবে মেট্রো পরিষেবা।

পঞ্চমী এবং ষষ্ঠী
পঞ্চমী এবং ষষ্ঠীতে সকাল ৬টা ৫০ মিনিটে কবি সুভাষ-দক্ষিণেশ্বর এবং দমদম-কবি সুভাষ মেট্রো পরিষেবা চালু হবে। দমদম-দক্ষিণেশ্বরে ওই দুদিন সকাল ৬টা ৫৫ মিনিটে এবং দক্ষিণেশ্বর-কবি সুভাষ সকাল ৭টায় মেট্রো পরিষেবা চালু হবে। রাত ১০টা ৩৮ মিনিটে দমদম-কবি সুভাষ, ১০টা ৪০ মিনিটে কবি সুভাষ-দক্ষিণেশ্বর, ১০টা ৫০ মিনিটে দমদম-কবি সুভাষ এবং কবি সুভাষ-দমদমে শেষ মেট্রো ছাড়বে।

[আরও পড়ুন: কামদুনি গণধর্ষণ ও খুনের ঘটনায় ২ জনের আমৃত্যু কারাদণ্ড, বেকসুর খালাস ৪]

সপ্তমী, অষ্টমী এবং নবমী
দুপুর ১২টা ৫৫ মিনিটে দমদম-দক্ষিণেশ্বরে শুরু হবে প্রথম মেট্রো পরিষেবা। দমদম-কবি সুভাষ, কবি সুভাষ-দক্ষিণেশ্বর, দক্ষিণেশ্বর-কবি সুভাষ, মহানায়ক উত্তম কুমার-দক্ষিণেশ্বর, গীতাঞ্জলি-দমদম, শ্যামবাজার-কবি সুভাষ পর্যন্ত প্রথম মেট্রো পরিষেবা চালু হবে দুপুর ১টায়। ভোর ৩টে ৪৮ মিনিটে দক্ষিণেশ্বর-কবি সুভাষ এবং কবি সুভাষ-দক্ষিণেশ্বর শেষ মেট্রো ছাড়বে। দমদম-কবি সুভাষ এবং কবি সুভাষ-দমদম শেষ মেট্রো ছাড়বে ভোর ৪টেয়।

দশমী
দমদম-দক্ষিণেশ্বর, দমদম-কবি সুভাষ, কবি সুভাষ-দক্ষিণেশ্বর, দক্ষিণেশ্বর-কবি সুভাষ পর্যন্ত দশমীতে মেট্রো পরিষেবা শুরু হবে দুপুর ১টায়। রাত ৯টা ৪৮ মিনিটে দক্ষিণেশ্বর-কবি সুভাষ এবং রাত ৯টা ৫০ মিনিটে কবি সুভাষ-দক্ষিণেশ্বর শেষ মেট্রো ছাড়বে। ৭ মিনিটের ব্যবধানে পাওয়া যাবে মেট্রো। রাত ১০টায় দমদম-কবি সুভাষ এবং কবি সুভাষ-দমদম পর্যন্ত শেষ মেট্রো ছাড়বে।

একাদশী, দ্বাদশী এবং ত্রয়োদশী
পঞ্চমী এবং ষষ্ঠীতে সকাল ৬টা ৫০ মিনিটে কবি সুভাষ-দক্ষিণেশ্বর এবং দমদম-কবি সুভাষ মেট্রো পরিষেবা চালু হবে। দমদম-দক্ষিণেশ্বরে সকাল ৬টা ৫৫ মিনিটে এবং দক্ষিণেশ্বর-কবি সুভাষ সকাল ৭টায় মেট্রো পরিষেবা চালু হবে। রাত ৯টা ২৮ মিনিটে দক্ষিণেশ্বর-কবি সুভাষ, সাড়ে নটায় কবি সুভাষ-দক্ষিণেশ্বর, রাত ৯টা ৪০ মিনিটে দমদম-কবি সুভাষ এবং কবি সুভাষ-দমদম শেষ মেট্রো ছাড়বে।

  • ২৯ অক্টোবর থেকে ফের স্বাভাবিক সময়েই মিলবে মেট্রো পরিষেবা।

[আরও পড়ুন: হাই কোর্টের রায় শুনেই জ্ঞান হারালেন কামদুনির প্রতিবাদী মুখ মৌসুমী, হতাশ টুম্পাও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement