shono
Advertisement

Special Metro on Kali Puja 2023: কালীপুজোতেও বাড়ছে মেট্রো, কত রাত পর্যন্ত মিলবে পরিষেবা?

ইংল্যান্ড-পাকিস্তান ম্যাচের রাতেও মিলবে বাড়তি পরিষেবা।
Posted: 04:16 PM Nov 10, 2023Updated: 05:51 PM Nov 10, 2023

নব্যেন্দু হাজরা: দুর্গাপুজোর পর কালীপুজোতেও বাড়ছে মেট্রো। আগামী রবিবার দুটি স্পেশাল মেট্রো চলবে। দক্ষিণেশ্বর এবং কালীঘাটে পুণ্যার্থীদের ভিড়ের কথা মাথায় রেখে বিশেষ দুটি মেট্রো চালানোর সিদ্ধান্ত বলেই দাবি কর্তৃপক্ষের।

Advertisement

রবিবার অর্থাৎ কালীপুজোর দিন ডাউন এবং আপ লাইনে ৬৬টি করে মোট ১৩২টি মেট্রো চলবে। সকালে নির্দিষ্ট সময়েই শুরু হবে পরিষেবা। দমদম-দক্ষিণেশ্বর, কবি সুভাষ-দক্ষিণেশ্বর, দমদম-কবি সুভাষ, দক্ষিণেশ্বর-কবি সুভাষ পর্যন্ত প্রথম মেট্রো ছাড়বে সকাল ৯টায়। বাড়তি মেট্রো পাওয়া যাবে রাতে। সাধারণত কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর রুটে রাত ৯টা ২৭ মিনিটে ছাড়ে শেষ মেট্রো। দক্ষিণেশ্বর-কবি সুভাষ রুটের শেষ মেট্রো ছাড়ে রাত ৯টা ২৮ মিনিটে। তবে কালীপুজোয় কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর এবং দক্ষিণেশ্বর-কবি সুভাষ রুটে রাত ১০টায় ছাড়বে শেষ মেট্রো। জোকা-তারাতলা এবং শিয়ালদহ-সেক্টর ফাইভ পর্যন্ত মেট্রো পরিষেবা বন্ধই থাকবে।

[আরও পড়ুন: বাড়ির সামনে পড়ে একটি দেহ, ভিতরে আরও ২! কাঁকসায় একই পরিবারের ৩ জনের রহস্যমৃত্যু]

এদিকে, শনিবার ইডেনে বিশ্বকাপের ইংল্যান্ড-পাকিস্তান ম্যাচ। সেই ম্যাচেও মিলবে একজোড়া স্পেশাল মেট্রো। এসপ্ল্যানেড মেট্রো থেকে ছাড়বে দুটি বিশেষ মেট্রো। রাত ১০টা ৪৫ মিনিট নাগাদ এসপ্ল্যানেড-কবি সুভাষ, এসপ্ল্যানেড-দক্ষিণেশ্বর থেকে ছাড়বে শেষ মেট্রোটি। উভয় প্রান্তেই রাত ১১টা ১৮ মিনিটে পৌঁছবে মেট্রো দুটি। প্রত্যেকটি স্টেশনে থামবে মেট্রোটি।

[আরও পড়ুন: Kali Puja 2023: কালীপুজোর ভিড় সামলাতে পথে ৫ হাজার পুলিশ, বাড়তি নজর বাজি নিয়ন্ত্রণে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement