shono
Advertisement
Suman Kanjilal

মুকুল রায়, কৃষ্ণ কল্যাণীর পর এবার সুমন কাঞ্জিলাল, PAC চেয়ারম্যান পদে ফের 'দলবদলু'

কৃষ্ণ কল্যাণীর শূন‌্য পদে বসলেন সুমন।
Posted: 02:41 PM Apr 24, 2024Updated: 05:39 PM Apr 24, 2024

স্টাফ রিপোর্টার: রাজ‌্য বিধানসভায় পাবলিক অ‌্যাকাউন্টস কমিটির (পিএসি) চেয়ারম‌্যান হিসেবে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করলেন আলিপুরদুয়ারের বিধায়ক সুমন কাঞ্জিলাল (Suman Kanjilal)। স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় তাঁকে আগেই এই পদে নিয়োগ দিয়েছিলেন। মঙ্গলবার আনুষ্ঠানিক দায়িত্ব নিলেন সুমন।

Advertisement

এই পিএসি কমিটির চেয়ারম‌্যান পদে ছিলেন বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদান করা কৃষ্ণ কল্যাণী। কিন্তু লোকসভা (Lok Sabha 2024) ভোটে এবার জোড়াফুল প্রতীকে রায়গঞ্জ থেকে তৃণমূলের প্রার্থী হিসেবে লড়ছেন তিনি। তৃণমূলের প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দেওয়ার আগে বিধায়ক পদ থেকে ইস্তফা দিয়েছেন কৃষ্ণ কল‌্যাণী। কারণ খাতায়-কলমে তিনি বিজেপির বিধায়ক ছিলেন। ফলে তিনি দলত‌্যাগ বিরোধী আইনে পড়ে যেতে পারতেন। তাই বিধায়ক পদ থেকে ইস্তফা দিয়েই মনোনয়ন জমা দেন কৃষ্ণ।

[আরও পড়ুন: ইভিএম-ভিভিপ্যাট ১০০ শতাংশ মিলিয়ে দেখার দাবি, কমিশনের থেকে ব্যাখ্যা চাইল সুপ্রিম কোর্ট]

আর কৃষ্ণ কল্যাণীর (Krishna Kalyani) সেই শূন‌্য পদে পদ্মশিবির থেকে তৃণমূলে আসা আরেক বিধায়ক সুমন কাঞ্জিলালকে বসানো হল পিএসির (PAC) চেয়ারম‌্যান পদে। আলিপুরদুয়ারের ভোট মিটতেই তিনি এদিন বিধানসভায় এসে পিএসি চেয়ারম‌্যান পদে দায়িত্বভার গ্রহণ করলেন। ফেব্রুয়ারিতেই আগেই বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছেন সুমন। সরকারিভাবে তৃণমূলের পতাকা তাঁকে হাতে নিতে দেখা যায়নি। তবে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে সাক্ষাতের পর তৃণমূলের হয়েই কাজ করছেন তিনি।

[আরও পড়ুন: কত টাকায় লড়েছিলেন জীবনের প্রথম মামলা? গোপন তথ্য ফাঁস প্রধান বিচারপতির]

তাৎপর্যপূর্ণভাবে, পিএসি চেয়ারম্যান পদে দলবদলুদের উপরই ভরসা রাখছে রাজ্য সরকার। এর আগে এই পদে ছিলেন মুকুল রায়। মুকুলের অসুস্থতার পর ওই পদে বসানো হয় দলবদলু কৃষ্ণ কল্যাণীকে। এবার সেই পদে বসলেন আলিপুরদুয়ারের বিধায়ক সুমন কাঞ্জিলাল।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • রাজ‌্য বিধানসভায় পাবলিক অ‌্যাকাউন্টস কমিটির (পিএসি) চেয়ারম‌্যান হিসেবে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করলেন আলিপুরদুয়ারের বিধায়ক সুমন কাঞ্জিলাল।
  • স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় তাঁকে আগেই এই পদে নিয়োগ দিয়েছিলেন।
  • মঙ্গলবার আনুষ্ঠানিক দায়িত্ব নিলেন সুমন।
Advertisement