shono
Advertisement

ফের কেন্দ্রীয় প্রকল্পের নাম বদলের অভিযোগ, রাজ্যের টাকা আটকাতে মন্ত্রীকে চিঠি শুভেন্দুর

কেন্দ্রের টাকা বিজেপির পৈতৃক সম্পত্তি নয়, দাবি তৃণমূলের।
Posted: 03:18 PM May 22, 2023Updated: 03:24 PM May 22, 2023

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: ফের রাজ্যের টাকা আটকাতে কেন্দ্রকে চিঠি দিলেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। ১০০ দিনের কাজ, আবাস যোজনার পর এবার বিরোধী দলনেতার নিশানায় বঙ্গ মৎস্য যোজনা। তাঁর অভিযোগ, অন্যান্য কেন্দ্রীয় প্রকল্পের মতোই প্রধানমন্ত্রী মৎস্য সম্পদ যোজনার নাম বদলে দিয়েছে রাজ্য সরকার। তাই এই প্রকল্পের নাম বদল করা হোক। নবান্ন এই ধরনের অপরাধ আগেও করেছে বলে দাবি করেছেন বিরোধী দলনেতা। তাঁকে পালটা দিয়েছেন রাজ্যের শাসকদলের মুখপাত্র কুণাল ঘোষ (Kunal Ghosh)।

Advertisement

কেন্দ্রীয় মৎস্যমন্ত্রী পার্শ্বত্তোম রূপেলাকে চিঠি দিয়েছেন শুভেন্দু। টুইটারে সেই খবর দিয়েছেন বিরোধী দলনেতা। যেখানে তিনি জানিয়েছেন, “কেন্দ্রীয় মৎস্যমন্ত্রী পার্শ্বত্তোম রূপেলাকে চিঠি দিয়েছি। অন্যায়ভাবে প্রধানমন্ত্রী মৎস্য সম্পদ যোজনার নাম বদলে দিয়েছে রাজ্যের মৎস্য দপ্তর। নাম দেওয়া হয়েছে বঙ্গ মৎস্য যোজনা।” শুভেন্দুর দাবি, শুধু মৎস্য যোজনা নয়, কেন্দ্রের একাধিক প্রকল্পের নাম বদল করেছে রাজ্য সরকার। বিরোধী দলনেতার অভিযোগ, এধরনের অপরাধ করতে বাংলার সরকার সিদ্ধহস্ত। এ বিষয়ে বিস্তারিতভাবে কেন্দ্রীয় মন্ত্রী তিনি জানিয়েছেন বলে দাবি। একইসঙ্গে এই নামবদলের ‘শাস্তিস্বরূপ’ রাজ্যের বিরুদ্ধে উপযুক্ত আইনি পদক্ষেপ করা ও অর্থবরাদ্দ বন্ধ করার আরজি জানিয়েছেন বিজেপি বিধায়ক।

 

[আরও পড়ুন: ‘শচীন-ধোনি অবসর নিলে, আমি পারব না?’, মদনের বক্তব্যে রাজনৈতিক ‘সন্ন্যাস’ গ্রহণের জল্পনা]

শুভেন্দু অধিকারীর এই চিঠি তীব্র নিন্দা করেছে রাজ্যের শাসকদল তৃণমূল। দলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ দাবি করেছেন, “কেন্দ্রের টাকা কি বিজেপির পৈতৃক টাকা? আর নাম বদল তো বিজেপিও করেছে। তখন শুভেন্দু তো কিছু বলেন না? বঙ্গ বিজেপি বাংলার মানুষকে ভাতে মারতে চায়। তাই বিভিন্ন প্রকল্পের টাকা বন্ধ করার চেষ্টা হচ্ছে। একুশের ভোটে হারের জ্বালা মানতে পারছে না। তাই প্রতিহিংসাবশত এই কাজ করছে।”

[আরও পড়ুন: ‘আমার থেকে অনেক কম যোগ্যতা থাকা সত্ত্বেও অনেকে মন্ত্রী’, মদনের পর বেফাঁস TMC বিধায়ক তাপস]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement