Advertisement

‘ঝোঁকা’চেহারার রাজ্যপাল বিজেপির হয়ে কাজ করেন! বিস্ফোরক তাপস রায়

12:15 PM Jun 16, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দায়িত্ব নেওয়ার পর থেকে রাজ্যের সঙ্গে একাধিকবার সংঘাতে জড়িয়েছেন রাজ্যপাল জগদীপ ধনকড় (Jagdeep Dhankhar)। মঙ্গলবারও ফের সংঘাতে জড়িয়েছে দু’পক্ষ। ভোট পরবর্তী হিংসা নিয়ে মুখ্যমন্ত্রীকে কড়া ভাষায় চিঠি লিখেছেন রাজ্যপাল। সাংবিধানিক প্রধান কীভাবে মুখ্যমন্ত্রীর লেখা চিঠি প্রকাশ্যে আনলেন, পালটা সেকথা জানিয়েছে স্বরাষ্ট্রদপ্তর। এই পরিস্থিতিতে এবার রাজ্যপালকে একহাত নিলেন তাপস রায়।

Advertisement

রাজ্যপাল-রাজ্য সংঘাত ইস্যুতে রাজনৈতিক রং লেগেছে আগেই। চিঠি নিয়ে টানাপোড়েনের প্রসঙ্গে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ মঙ্গলবারই তৃণমূলকে খোঁচা দেন। বলেন, “রাজ্যপালকে হজম করতে পারছে না, আটকাতে পারছে না তৃণমূল। যাঁদের কণ্ঠস্বর বন্ধের চেষ্টা করছেন, তাঁদের দাবি তুলে ধরছেন।” বিজেপি রাজ্য সভাপতিকে পালটা জবাব দিয়েছেন তাপস রায় (Tapas Roy)। তিনি বলেন, “রাজ্যপালের চেহারা ঝুঁকে রয়েছে এবং তা বিজেপির (BJP) দিকে ঝোঁকা। ওঁর বুক চিতিয়ে লড়াই করার মতো শারীরিক গঠন নয়। রাজ্যপাল যেদিন থেকে বাংলায় এসেছেন, সেদিন থেকেই তিনি একটি রাজনৈতিক দলের মুখপাত্র হিসেবেই কাজ করছেন।” রাজ্যপাল যে বিজেপির হয়ে কাজ করেন, সে অভিযোগ আগেও করেছে তৃণমূল। আরও একবার সেই অভিযোগই যেন সামনে এল।

[আরও পড়ুন: সংবিধান বিরোধী কাজের অভিযোগ, এবার রাজ্যপালের বিরুদ্ধে রাস্তায় নামার সিদ্ধান্ত বামেদের]

এদিকে, ভোট পরবর্তী হিংসা সংক্রান্ত চিঠি নিয়ে চাপানউতোরের মাঝেই দিল্লি (Delhi) সফরে রাজ্যপাল জগদীপ ধনকড়।  এদিন কেন্দ্রীয় কয়লামন্ত্রী প্রহ্লাদ যোশীর সঙ্গে সাক্ষাৎ করেন।

দেখা করতে পারেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের (Amit Shah) সঙ্গে। এমনকী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) সঙ্গেও দেখা করতে পারেন রাজ্যপাল। সংঘাতের আবহে রাজ্যপালের দিল্লি সফর যে বেশ তাৎপর্যপূর্ণ সে বিষয়ে কোনও সন্দেহ নেই।

[আরও পড়ুন: দলত্যাগীদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেওয়া হোক, তৃণমূলের পাশে দাঁড়িয়ে সরব সিপিএমও]

Advertisement
Next