shono
Advertisement

Kuntal Ghosh: ‘তাপসকে ঘুষ দিইনি বলে এই হাল’, ষড়যন্ত্রের অভিযোগে সরব নিয়োগ দুর্নীতিতে ধৃত কুন্তল

জোড়া ফ্ল্যাটে প্রায় ২৪ ঘণ্টা তল্লাশির পর কুন্তলকে গ্রেপ্তার করে ইডি।
Posted: 10:49 AM Jan 21, 2023Updated: 11:13 AM Jan 21, 2023

অর্ণব আইচ: শিক্ষক নিয়োগ দুর্নীতিতে ইডি’র হাতে গ্রেপ্তারির পর বোমা ফাটালেন হুগলির যুব তৃণমূল নেতা কুন্তল ঘোষ। নিজের গ্রেপ্তারির নেপথ্যে ষড়যন্ত্রের গন্ধ পাচ্ছেন তিনি। তাঁর অভিযোগ, মানিক ভট্টাচার্য ঘনিষ্ঠ তাপস মণ্ডলকে ঘুষ না দেওয়ায় এই হাল। যদিও কুন্তল ঘোষের অভিযোগকে বিশেষ পাত্তা দিতেই নারাজ তাপস। 

Advertisement

শনিবার সকাল সাড়ে দশটা নাগাদ চিনার পার্কের ফ্ল্যাট থেকে কুন্তল ঘোষকে (Kuntal Ghosh) বের করেন ইডি আধিকারিকরা। গন্তব্য সিজিও কমপ্লেক্স। ফ্ল্যাট থেকে বেরনোর পরই সাংবাদিকদের প্রশ্নের জবাবে বিস্ফোরক দাবি করেন কুন্তল। তিনি বলেন, “২০১৫ সাল থেকে তাপস মণ্ডলকে চিনি। আমার থেকে ৫০ লক্ষ টাকা ঘুষ চেয়েছিল তাপস। ঘুষের টাকা না দেওয়ায় এই হাল। পুরোটাই তাপস মণ্ডলের ষড়যন্ত্র। আমাকে ফাঁসানো হয়েছে।” একথা বলে গাড়ি চড়ে ফ্ল্যাট চত্বর ছেড়ে বেরিয়ে যান কুন্তল ঘোষ। বেলা ১১টা ৫ নাগাদ বিধাননগর হাসপাতালে নিয়ে যাওয়া হয় তৃণমূল যুব নেতাকে। সেখানে স্বাস্থ্যপরীক্ষা করা হয় তাঁর। ওই হাসপাতালে দাঁড়িয়েও গ্রেপ্তারির নেপথ্যে ষড়যন্ত্রের অভিযোগ সরব হন কুন্তল।

[আরও পড়ুন: নজিরবিহীন! দরপত্র ডেকে সরস্বতী পুজোর আয়োজন কলকাতা বিশ্ববিদ্যালয়ে]

যদিও কুন্তল ঘোষের বিস্ফোরক অভিযোগকে বিশেষ আমলই দিতে চান না তাপস মণ্ডল। তাঁর দাবি, “আমার পরিচিত একাধিক চাকরিপ্রার্থীর কাছ থেকে মোট ১৯ কোটি টাকা হাতিয়ে নিয়েছে কুন্তল। তাঁরা চাকরি না পেয়ে কুন্তলের বাড়িতে বারবার হানা দিত। সেই সময় কুন্তলকে বারবার ওই টাকা ফেরত দেওয়ার কখা বলেছি। এছাড়া আর এক পয়সাও চাইনি। যা তথ্য আমার কাছে রয়েছে তা আমি সিবিআই আর ইডিকে জানিয়েছি। কারণ, আমি বরাবরই তদন্তে সহযোগিতা করছি।”

উল্লেখ্য, কয়েকদিন আগেই শিক্ষক নিয়োগ দুর্নীতিতে অভিযুক্ত মানিক ভট্টাচার্য ঘনিষ্ঠ তাপস মণ্ডল এসএসসি ও টেট দুর্নীতিতে কুন্তলের বিরুদ্ধে বিভিন্ন চাকরিপ্রার্থীর কাছ থেকে ১৯ কোটি টাকা নেওয়ার অভিযোগ তোলেন। এই ব‌্যাপারে কিছু নথি তাপস মণ্ডলের মাধ‌্যমে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার হাতে এসেছে। সেই নথি যাচাই করতেই বুধবার কুন্তলকে সিবিআই নিজাম প‌্যালেসে নিজেদের দপ্তরে ডেকে জেরা করে। তারপর তার চিনার পার্কের জোড়া ফ্ল্যাটে তল্লাশি চালায় ইডি। রাতভর চিনার পার্কের ফ্ল্যাটে জেরার পর শনিবার গ্রেপ্তার করা হয় কুন্তলকে। এদিনই আদালতে তোলা হবে তাকে।

[আরও পড়ুন: স্থানীয় নেতৃত্বের সঙ্গে অভিষেকের বৈঠক, ত্রিপুরায় নির্বাচনে ‘একলা চলা’র পথেই তৃণমূল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement