Advertisement

‘আইন ভেঙে শ্রীভূমিতে বুর্জ খলিফা, আরও সচেতন হওয়া উচিত ছিল’, সুজিতের পুজোর সমালোচনায় কল্যাণ

06:56 PM Oct 14, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের পুজো নিয়ে এবার মুখ খুললেন তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায় (Kalyan Banerjee)। পুজোর মূল উদ্যোক্তা সুজিত বসুর নাম না করেই বললেন, “উদ্যোক্তাদের আরও বেশি সচেতন হওয়া উচিত ছিল।” এই পুজোর ভিড়ের কারণে করোনা বিধি লঙ্ঘিত হচ্ছে বলেও দাবি করেন কল্যাণ। অর্থাৎ এবার দলেরই নেতার বিরুদ্ধে মুখ খুললেন সাংসদ।

Advertisement

চলতি বছরের পুজোয় (Durga Puja 2021) শ্রীভূমি স্পোর্টিংয়ের পুজো নিয়ে উন্মাদনা তুঙ্গে। কারণ, মন্ত্রী সুজিত বসুর পুজোর থিম। দুবাইয়ের বুর্জ খলিফার আদলে তৈরি হয়েছে মণ্ডপ। তবে উন্মাদনার মাঝেও শ্রীভূমি স্পোর্টিংয়ের মণ্ডপ নিয়ে তৈরি হয় বিতর্ক। প্রথমে লেজার লাইটের দিকে আঙুল ওঠে।

[আরও পড়ুন: Coronavirus: উৎসবের মরশুমে বেলাগাম করোনা, গত ২৪ ঘণ্টায় কলকাতায় আক্রান্ত ২০৩]

কলকাতার বুর্জ খলিফার লেজার শো’র ফলে বিমান চলাচলে সমস্যা হচ্ছে বলে অভিযোগ ওঠে। তাই সপ্তমীর রাতেই বন্ধ করে দেওয়া হয় শ্রীভূমি স্পোর্টিংয়ের মণ্ডপের মোহময়ী লেজার শো। পরবর্তীতে আলোয় রাশ টানা হয়। শেষমেশ মণ্ডপে প্রবেশেও নিষেধাজ্ঞা জারি হয়েছে। বৃহস্পতিবার শ্রীরামপুর থেকে সেই প্রসঙ্গেই মুখ খোলেন কল্যাণ বন্দ্যোপাধ্যায়।

শ্রীরামপুরের সাংসদ বলেন, “সুজিত অত্যন্ত ভাল ছেলে। তবে পুজো উদ্যোক্তাদের আরও অনেক বেশি সচেতন হওয়া উচিৎ ছিল।” কল্যাণের অনুমান, যে নিয়ম মেনে বিমানবন্দর সংলগ্ন এলাকায় পুজো আয়োজন করার কথা, তা এবার হয়নি। পাশাপাশি তিনি প্রশ্ন তোলেন, কেন এত মানুষকে প্রবেশের অনুমতি দেওয়া হল। তাঁর কথায়, “আমাদের উদ্দেশ্য যাতে ভিড় না হয়। কিন্তু এখানে এমন একটা কাজ করা হল, যেখানে লক্ষ লক্ষ মানুষ জড়ো হল।” অর্থাৎ দলের নেতার পুজোর আয়োজনে মোটেও সন্তুষ্ট নন কল্যাণ, তা তাঁর কথাতেই স্পষ্ট।

[আরও পড়ুন: Durga Puja 2021: বাংলাদেশ সীমান্তে সম্প্রীতির বার্তা দেয় পানিতরের পুজো, জড়িয়ে বিভূতিভূষণের স্মৃতিও]

Advertisement
Next