shono
Advertisement
Sukhendu Sekhar Ray

ফরাসি বিপ্লব ও বাস্তিল দুর্গের পতন স্মরণ! সোশাল মিডিয়ায় ইঙ্গিতপূর্ণ পোস্ট সুখেন্দুশেখরের

ঠিক কী লিখেছেন সাংসদ?
Published By: Tiyasha SarkarPosted: 04:59 PM Sep 01, 2024Updated: 05:27 PM Sep 01, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর জি কর আবহে ফের ইঙ্গিতপূর্ণ পোস্ট তৃণমূল সাংসদ সুখেন্দুশেখর রায়ের। মনে করিয়ে দিলেন ফরাসি বিপ্লব ও বাস্তিল দুর্গের পতনের কথা। রবিবার চিকিৎসককে ধর্ষণ ও হত্যার প্রতিবাদে পথে নেমেছেন তারকা থেকে শুরু করে সমাজের বিভিন্ন স্তরের মানুষ। তার আগে সাংসদের এই পোস্ট অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করছে ওয়াকিবহলমহল।

Advertisement

 

সালটা ১৭৮৯। ২৪ জুলাই ক্ষুব্ধ জনতা ভেঙে দেয় প্যারিসের বাস্তিল দুর্গ। যে দুর্গ ছিল ইউরোপে মধ্যযুগীয় শোষণের প্রতীক। তার পরই শুরু ফরাসি বিপ্লব। বর্তমানে আর জি কর নিয়ে উত্তাল বাংলা। সুবিচারের দাবিতে একজোট হয়েছেন সমাজের সবস্তরের মানুষ। প্রত্যেকের দাবি একটাই, ন্যায়বিচার। এই পরিস্থিতিতে সুখেন্দুশেখর রায় সোশাল মিডিয়ায় লিখলেন, ‘‘১৭৮৯ সালের জুলাই...। বিক্ষোভকারীরা ধুলোয় মিশিয়ে দিয়েছিলেন বাস্তিল দুর্গ। জন্ম হয়েছিল ঐতিহাসিক ফরাসি বিপ্লবের।’’ বাস্তিল দুর্গের পতনের কথা মনে করিয়ে ঠিক কী বোঝাতে চাইলেন সুখেন্দুশেখর? তা নিয়ে চর্চা শুরু হয়েছে রাজনৈতিক মহলে। সাংসদের এই পোস্ট তৃণমূলের অস্বস্তি বাড়িয়েছে তা বলাই বাহুল্য।

[আরও পড়ুন: আন্দোলনের মাঝেই রোগী দেখবেন জুনিয়র চিকিৎসকরা, শহরজুড়ে অস্থায়ী ক্যাম্প]

প্রসঙ্গত, আর জি কর ইস্যুতে প্রথম থেকেই সরব সাংসদ সুখেন্দুশেখর রায়। মেয়েদের রাতদখলের আগে আর জি কর কাণ্ডের প্রতিবাদ জানিয়ে রাতদখলে শামিল হওয়ার কথাও বলেছিলেন তিনি। তবে সিদ্ধান্ত বদল করে ১৪ তারিখ দক্ষিণ কলকাতার যোধপুর পার্কে নেতাজি মূর্তির সামনে বিকেল ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত ধরনায় বসেন তিনি। এখানেই শেষ নয়, পরবর্তীতে পুলিশ কমিশনার বিনীত গোয়েল ও আর জি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের বিরুদ্ধে এক্স হ্যান্ডেলে পোস্ট করেন। তার জেরে আইনি জটিলতার মুখেও পড়তে হয় তাঁকে। একাধিকবার তাঁকে তলব করা হয় লালবাজারে। পোস্টটি মুছেও ফেলতে হয়। তবে তাতে যে অবস্থান থেকে সরেননি সাংসদ, এদিনের পোস্টেই তা মোটের উপর স্পষ্ট।

[আরও পড়ুন: রাজ্য ধর্ষণ বিরোধী আইন আনলে রাজভবনের ভূমিকা কী? আইনমন্ত্রীর সঙ্গে বৈঠকে রাজ্যপাল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আর জি কর আবহে ফের ইঙ্গিতপূর্ণ পোস্ট তৃণমূল সাংসদ সুখেন্দুশেখর রায়ের। মনে করিয়ে দিলেন ফরাসি বিপ্লব ও বাস্তিল দুর্গের পতনের কথা।
  • রবিবার চিকিৎসকের হত্যার প্রতিবাদে পথে নেমেছেন তারকা থেকে শুরু করে সমাজের বিভিন্ন স্তরের মানুষ।
  • তার আগে সাংসদের এই পোস্ট অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করছে ওয়াকিবহলমহল।
Advertisement