shono
Advertisement
TMC

লোকসভা ভোটে সাফল্য উদযাপনের প্রস্তুতি, ২১ জুলাইয়ের নতুন পোস্টার প্রকাশ তৃণমূলের

বদলে গেল তৃণমূল কংগ্রেসের সোশাল মিডিয়া প্রোফাইলের ছবিও।
Published By: Sucheta SenguptaPosted: 05:50 PM Jun 27, 2024Updated: 05:54 PM Jun 27, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চব্বিশের লোকসভা ভোটে ব্যাপক সাফল্য রাজ্যের শাসকদলের। ৪২ আসনের মধ্যে ২৯ টিই এসেছে তৃণমূলের দখলে। কোথাও কোথাও রেকর্ড ভোটে জয় এবং বহু গেরুয়া গড় উদ্ধার ঘাসফুলের। এহেন ফলাফলের পর স্বভাবতই সাফল্য উদযাপনে বড়সড় আয়োজন হওয়াই স্বাভাবিক। কিন্তু তৃণমূল সুপ্রিমো সমস্ত উদযাপন তুলে রেখেছিলেন দলের ঐতিহাসিক দিন ২১ জুলাইয়ের জন্য। জানিয়েছিলেন, এখনই কোনও সেলিব্রেশন নয়। ২১ জুলাই শহিদ দিবসের মঞ্চে জয়ী প্রার্থীদের সাফল্য তুলে ধরা হবে। বৃহস্পতিবার তৃণমূলের তরফে শহিদ দিবস উপলক্ষে নতুন পোস্টার প্রকাশ করা হল। সোশাল মিডিয়ায় (Social Media) তা পোস্ট করার পাশাপাশি দলের অফিসিয়াল ফেসবুক (Facebook) পেজের প্রোফাইল ছবিও বদলে ফেলা হয়েছে।

Advertisement

ছবি: তৃণমূলের সোশাল মিডিয়া।

প্রতি বছরই ২১ জুলাই দিনটি অত্যন্ত গুরুত্ব সহকারে পালন করে থাকে রাজ্যের শাসকদল তৃণমূল (TMC)। ১৯৯৩ সালের এই দিনটিতে তৎকালীন যুব কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) নেতৃত্বে মহাকরণ অভিযানে পুলিশের অত্যাচার, গুলিচালনার ঘটনা বাংলার রাজনৈতিক ইতিহাসের কালো অধ্যায়। সেই দিনটিকে স্মরণে রাখতে বর্তমান শাসকদলের আয়োজন। ধর্মতলায় ভিক্টোরিয়া হাউসের সামনে মঞ্চ বেঁধে সেদিনের শহিদদের প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করেন দলের নেতারা। সর্বাগ্রে থাকেন মমতা বন্দ্যোপাধ্যায়, অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। এবছরও ২১ জুলাই নিয়ে বিশেষ আয়োজন করছে তৃণমূল।

[আরও পড়ুন: উচ্ছেদ নয়, বিকল্প ভাবনা, হকারদের পাশে দাঁড়িয়ে একাধিক নির্দেশ মুখ্যমন্ত্রীর]

ইতিমধ্যে দলের তরফে একটি পোস্টার প্রকাশ করা হয়েছে। 'অমর ২১শে জুলাই শহিদ স্মরণে (21 July Shahid Diwas) ধর্মতলা চলো'র আহ্বান তাতে। পোস্টারে উল্লেখ, ওই দিন দুপুর ১২টা থেকে জনসভা। প্রধান বক্তা মমতা বন্দ্যোপাধ্যায়। পোস্টারে একেবারে কর্পোরেটের ছাপ। কোলাজে ৯৩-এর কালো দিনের ছবি, সঙ্গে একুশের মঞ্চে ভাষণরত মমতার ছবি। আর মাঝের অংশে এবছরের অনুষ্ঠানের তথ্য। বৃহস্পতিবার এই পোস্টারটি (Poster) নিজেদের সোশাল মিডিয়ায় শেয়ার করেছে। সেইসঙ্গে আজ থেকেই এই পেজের প্রোফাইল ছবি বদলে গিয়েছে। অর্থাৎ এখন থেকেই ২১ জুলাইয়ের প্রস্তুতি শুরু করে দিল শাসকদল।

[আরও পড়ুন: হকার উচ্ছেদের নামে অত্যাচার! জল গড়াল কলকাতা হাই কোর্টে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ২১ জুলাই শহিদ দিবসের প্রস্তুতি তৃণমূলের।
  • প্রকাশ্যে শহিদ দিবসের নতুন পোস্টার।
  • বদলে গেল তৃণমূল কংগ্রেসের সোশাল মিডিয়া প্রোফাইলের ছবিও।
Advertisement