Advertisement

‘আগে গোষ্ঠীদ্বন্দ্ব সামলান তার পর তৃণমূলের সঙ্গে লড়বেন’, বিজেপিকে বার্তা অভিষেকের

08:49 PM Jun 08, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘আগে অন্তর্কলহ সামলান, তার পর তৃণমূলের বিরোধিতা করবেন।’ মঙ্গলবার এভাবেই বিজেপিকে কটাক্ষ করলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (TMC leader Abhishek Banerjee)। একইসঙ্গে বিঁধলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকেও।

Advertisement

দায়িত্ব নেওয়ার পরই দলের প্রবীণ নেতাদের সঙ্গে বাড়ি গিয়ে সাক্ষাৎ করছেন অভিষেক। এদিন গিয়েছিলেন সাংসদ সৌগত রায়ের বাড়ি। সেখানে দলের প্রবীণ নেতাদের সঙ্গে দেখা করে বেরনোর সময় বিজেপিকে নিয়ে প্রতিক্রিয়া দেন তিনি। অভিষেকের কথায়, “বিজেপি আগে নিজেদের গোষ্ঠীদ্বন্দ্ব সামাল দিক। তার পর তৃণমূলের সঙ্গে লড়তে আসবে।”

[আরও পড়ুন: আপার প্রাইমারিতে শিক্ষক নিয়োগ নিয়ে টানাপোড়েন, অনলাইনে ইন্টারভিউ নেওয়ার দাবি প্রার্থীদের]

উল্লেখ্য, বিজেপি নেতা শুভেন্দু অধিকারী তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদককে বিঁধেছেন। বলেছেন, “ওঁর বিষয়ে কথা বলতে চাই না। ওঁ আমার সমকক্ষ নয়।” এর পালটা দিলেন অভিষেকও। বললেন, “নির্বাচনের সময় সভায়-সভায় গিয়ে যখন আমার বাপ-বাপান্ত করেছেন তখন ওঁর লেভেল কোথায় ছিল? তখন কি তিনি আমার স্তরে নেমে এসেছিলেন?” এদিন দিলীপ ঘোষ মমতা বন্দ্যোপাধ্যায়কে কটাক্ষ করে বলেছিলেন, “স্থানীয় দলের নেত্রী কীভাবে ইউপিএ চেয়ারম্যান হবেন?” জবাবে অভিষেক বলেন, “ওঁদের এত চিন্তা কেন? আমি সর্বভারতীয় সাধারণ সম্পাদক হওয়ার পরই বা ওঁরা এত চিন্তিত কেন?” প্রসঙ্গত, গতকালের সাংবাদিক বৈঠক থেকেও শুভেন্দুকে তীব্র আক্রমণ করেছিলেন অভিষেক। বলেছিলেন, “বিরোধী দলনেতা কুৎসা করছেন। ৪০ লক্ষ বাঙালি বিজেপি শাসিত রাজ্যে রয়েছেন বলে ভয় দেখানোর চেষ্টা করছেন। আমি বলব, কুৎসা করবেন না। বিরোধী দলনেতার ভূমিকা পালন করুন।”

এদিন দলের প্রবীণ সদস্য সৌগত রায়ের সঙ্গে প্রায় একঘণ্টা একান্তে বৈঠক সারেন অভিষেক। তাঁর এহেন আচরণে বেজায় খুশি প্রবীঁণ নেতা। এ প্রসঙ্গে সৌগত রায় বলেন, “অভিষেকের এই আচরণে আমি খুব খুশি। নতুন দায়িত্ব নিয়েই দলের প্রবীণদের সঙ্গে আলোচনা করে মতামত নিচ্ছেন। দলকে কীভাবে এগিয়ে নিয়ে যাওয়া যায়, তা নিয়ে কথা হচ্ছে।” 

[আরও পড়ুন: ক্রমশ বাড়ছে দূরত্ব? দিলীপের ডাকা বৈঠকে অনুপস্থিত মুকুল, তুঙ্গে দলত্যাগের জল্পনা]

Advertisement
Next