shono
Advertisement
Suvendu Adhikari

দিনক্ষণ নিয়ে মতবিরোধ, রাজভবনের সামনে শুভেন্দুর ধরনায় এখনও কাটল না জট

ভোট পরবর্তী হিংসার অভিযোগে রাজভবনের সামনে ধরনায় বসতে চায় বিজেপি।
Published By: Sayani SenPosted: 05:37 PM Jun 27, 2024Updated: 06:30 PM Jun 27, 2024

গোবিন্দ রায়: রাজভবনের সামনে শুভেন্দু অধিকারীর(Suvendu Adhikari) ধরনা নিয়ে এখনও কাটল না জট। দিনক্ষণ নিয়ে রাজ্যের বিরোধী দলনেতার আইনজীবীর সঙ্গে মতবিরোধের জেরে অব্যাহত জটিলতা। আগামী মঙ্গলবার এই মামলার পরবর্তী শুনানি।

Advertisement

ভোট পরবর্তী হিংসার অভিযোগে রাজভবনের সামনে ধরনায় বসতে চায় বিজেপি। ওই চত্বরে ১৪৪ ধারা জারি থাকায় কলকাতা পুলিশ সেই অনুমতি দেয়নি। তবে পুলিশের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানিয়ে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হন রাজ্যের বিরোধী দলনেতা। বিজেপির যুক্তি, অভিষেক বন্দ্যোপাধ্যায়ও গত বছর অক্টোবর রাজভবনের সামনে পাঁচ দিন ধরনায় বসেছিলেন। সেই সময় পুলিশের তরফে তাঁকে বাধা দেওয়া হয়নি। শুধুমাত্র বিজেপি নেতা বলেই শুভেন্দুকে অনুমতি দেওয়া হচ্ছে না দাবি।

[আরও পড়ুন: চাষের জমিতে বোমা বিস্ফোরণে ছিন্নভিন্ন শরীর, মৃত্যু নদিয়ার যুবকের]

বৃহস্পতিবার কলকাতা হাই কোর্টের বিচারপতি অমৃতা সিনহার এজলাসে এই মামলার শুনানি হয়। রাজভবন চত্বরে অবস্থানের অনুমতি দেয় রাজ্য সরকার। জানানো হয়, আগামী রবিবার অর্থাৎ ৩০ জুন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত শুভেন্দু অধিকারী ভোট পরবর্তী সন্ত্রাসে আক্রান্তদের নিয়ে অবস্থানে বসতে পারেন। কিন্তু বিরোধী দলনেতার আইনজীবী জানান, এই রবিবার ধরনা বসতে চান না তাঁরা। তার পরিবর্তে শনিবার ধরনায় বসতে চান। কারণ, রবিবার প্রধানমন্ত্রীর 'মন কি বাত' অনুষ্ঠান।

কলকাতা হাই কোর্টের পরামর্শ, তাহলে আগামী ৭ জুলাই অনুমতি দেওয়া যেতে পারে। তার প্রেক্ষিতে অ্যাডভোকেট জেনারেল কিশোর দত্ত জানান, "আমাকে রাজ্যের কাছ থেকে নির্দেশিকা নিয়ে আদালতকে জানাতে হবে।" আগামী মঙ্গলবার ফের মামলার পরবর্তী শুনানি। সেদিনই রাজ্যের তরফে এই সংক্রান্ত অনুমতির বিষয়ে জানাবেন অ্যাডভোকেট জেনারেল। সুতরাং, ধরনার ভবিষ্যৎ নিয়ে এখনও অব্যাহত জটিলতা।

[আরও পড়ুন: ‘ইরফানের সঙ্গে বিচ্ছেদের পর ৯ বছর সেক্স করি না!’ ফের বিস্ফোরক পায়েল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • রাজভবনের সামনে শুভেন্দু অধিকারীর ধরনা নিয়ে এখনও কাটল না জট।
  • দিনক্ষণ নিয়ে রাজ্যের বিরোধী দলনেতার আইনজীবীর সঙ্গে মতবিরোধের জেরে অব্যাহত জটিলতা।
  • আগামী মঙ্গলবার এই মামলার পরবর্তী শুনানি।
Advertisement