Advertisement

‘অনেক সহ্য করেছি, আর নয়’, শেষ নির্বাচনী সভা থেকে মোদি-কমিশনকে তোপ মমতার

04:03 PM Apr 26, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অষ্টম দফায় জেলার পাশাপাশি কলকাতার বেশ কয়েকটি আসনে নির্বাচন (West Bengal Assembly Election)।  আজই তার শেষ প্রচার। সোমবার বিধানসভা নির্বাচনের শেষ প্রচারসভা করলেন তৃণমূল সুপ্রিমো। সেখান থেকেই কমিশন ও বিজেপিকে তোপ দাগলেন তিনি। হুঙ্কার ছেড়ে বললেন, “অনেক সহ্য করেছি, আর নয়।”

Advertisement

রাজ্যজুড়ে চলছে সপ্তম দফার ভোট। মাঝে মাত্র ২ দিন। বৃহস্পতিবার অর্থাৎ ২৯ এপ্রিল শেষ দফার ভোট। আজই শেষ প্রচার করতে পারবে রাজনৈতিক দলগুলি।মির্নাভা থিয়েটারে শেষ নির্বাচনী জনসভা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেখান থেকে ফের করোনা পরিস্থিতির জন্য মোদি ও কমিশনকে তোপ দাগলেন তিনি। বললেন, “একজন প্রধানমন্ত্রী বিপর্যয় মোকাবিলা না করে বাংলা দখল করতে ব্যস্ত হয়ে পড়েছেন। যার জন্য করোনার এই অবস্থা। প্রধানমন্ত্রীর এই আচরণ কোনওভাবেই মেনে নেওয়া যায় না।” কমিশন প্রতিহিংসামূলক আচরণ করছে, এমনটাও অভিযোগ করলেন মমতা। বললেন, “কমিশন বিজেপির টিয়া-ময়না। বিজেপির কথায় ৩ লক্ষ বাহিনী এনে করোনা ছড়িয়েছে। যখন যেভাবে ইচ্ছে পুলিশ বদলি করে দিচ্ছে। ভাবছে এভাবে নির্বাচন জিতে যাবে, কিন্তু তা কোনওদিনও সম্ভব হবে না।” এরপরই হুঙ্কার ছেড়ে  তৃণমূল নেত্রী বলেন, “আমি ২০১৯ এর লোকসভা নির্বাচনে সহ্য করেছি। অনেক কিছু হচ্ছে বুঝতে পেরেও চুপ করে থেকেছি। কিন্তু এবার আর নয়। ভেবেছিলাম ওরা শুধরে যাবে। কিন্তু একই কাজ করেই চলেছে। কমিশন বিজেপির হয়ে কাজ করছে, আমার কাছে প্রমাণ রয়েছে। আদালতে যাব।” এদিন করোনা সংক্রমণ নিয়ে মাদ্রাজ হাই কোর্টের রায়কে সমর্থন করেন মমতা।

[আরও পড়ুন: ভোটের মুখে বীরভূমের পুলিশ প্রশাসনে বড়সড় রদবদল, সরানো হল দুবরাজপুর ও নলহাটির ওসিকে]

কমিশনের শোকজ প্রসঙ্গে এদিন ফের সুর চড়ান মমতা। বলেন, “মোদি রোজ বাংলায় এসে হিন্দু-মুসলিম করছেন, তাতে দোষ হচ্ছে না। ওনাকে শোকজ করার সাহস নেই। তৃণমূলকে নিয়ে পড়ছে।” শেষ নির্বাচনী সভা থেকে আত্মবিশ্বাসী কন্ঠে মমতা বলেন,”তৃণমূল জিতবেই, বিজেপি খুব বেশি হলে আশিটি আসন পেতে পারে। তৃতীয়বারের জন্য সরকার গড়বে তৃণমূলই।” 

Advertisement
Next