Advertisement

জয়ের পরদিনই দলীয় প্রার্থীদের নিয়ে জরুরি বৈঠক মমতার

11:32 AM May 03, 2021 |
Advertisement
Advertisement

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে তৃতীয়বার রাজ্যের ক্ষমতায় বসতে চলেছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। রবিবার দুপুরের মধ্যে স্পষ্ট হয়ে যায় তা। আর জয়ের ইঙ্গিত পেয়েই আশু কর্তব্য স্থির করে ফেলেন তৃণমূল নেত্রী। সোমবার দুপুরের মধ্যেই জয়ী প্রার্থীদের জরুরি বৈঠকে তলব করেছেন তিনি। দুপুর ৩টে নাগাদ তৃণমূল ভবনে সবাইকে নিয়ে আলোচনায় বসবেন মমতা। সূত্রের খবর, সম্ভাব্য মন্ত্রিসভা নিয়ে কথা বলতে পারেন সকলের সঙ্গে। তারপর সন্ধে ৭টা নাগাদ রাজ্যপালের সঙ্গে দেখা করতে মমতা যাবেন রাজভবনে। রবিবারই টুইটে তৃণমূল নেত্রীকে আমন্ত্রণের কথা জানিয়েছিলেন ধনকড় (Jagdeep Dhankhar)।

Advertisement

২০১৬ বিধানসভা নির্বাচনের ফলাফলের রেকর্ডও ভেঙে গিয়েছে ২০২১এ। ২৯২ আসনের মধ্যে ২১৩টি আসনে ঘাসফুল ঝড়। বাকি দুই আসনে ভোট এখনও বাকি। মুখ্যমন্ত্রী হিসেবে হ্যাটট্রিক গড়তে চলেছেন মমতা। তাঁর মতো রাজনৈতিক ব্যক্তিত্বের অনেক দূর পর্যন্ত পরিকল্পনা করে রাখাই দস্তুর। তাই জয়ের ইঙ্গিত পেতেই সম্ভাব্য মন্ত্রিসভার ছক সাজিয়ে ফেলেছিলেন। এবার সকলের সঙ্গে তা আলোচনা করে নেওয়ার পালা। সূত্রের খবর, আগের দু’বারের মতো এবারও মমতা মন্ত্রিসভায় গুরুত্ব পেতে পারেন বিদায়ী মন্ত্রীরা। পার্থ চট্টোপাধ্যায়, ফিরহাদ হাকিম, অরূপ বিশ্বাসদের পাশাপাশি জয়ী তারকা প্র্রার্থীদেরও একটা ভূমিকা থাকতে পারে নয়া ক্যাবিনেটে।

[আরও পড়ুন: ভোটের ফলপ্রকাশের পর বিক্ষিপ্ত অশান্তি রাজ্যে, রাজনৈতিক হিংসার বলি ২]

রবিবার সন্ধেবেলা জয়ের পর সাংবাদিকদের সামনে এসে মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, এই মুহূর্তে বিজয় উৎসব কিংবা অন্য কোনও সেলিব্রেশন নয়। কোভিড মোকাবিলায় সবাইকে ঝাঁপিয়ে পড়তে হবে। সেটাই হবে অগ্রাধিকার। এমনকী নতুন মন্ত্রিসভার শপথ কবে, সেই দিনক্ষণও তিনি স্থির করেননি। জানিয়েছিলেন, দলের সঙ্গে আলোচনা করে তা ঠিক হবে। তবে রাজভবনে শপথ নেবেন, তার ইঙ্গিত ছিল। রবিবার তৃণমূলের বড় জয়ের পর রাজ্যপাল তাই দলনেত্রীকে আমন্ত্রণ জানিয়েছিলেন রাজভবনে। আজ সেই আমন্ত্রণ রক্ষা করতে সন্ধে ৭টা নাগাদ সেখানে যাবেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে তার আগে জয়ী প্রার্থীদের সঙ্গে বসে আগামী দিনের জরুরি আলোচনা সেরে নিতে চান তিনি।

[আরও পড়ুন: ‘বিনামূল্যে রাজ্যকে টিকা না দিলে আন্দোলনে যাব’, জয়ের পর ঘোষণা মমতার]

Advertisement
Next