shono
Advertisement

‘কাজহারা সাড়ে তিন কোটি, চাকরি কোথায়? প্রধানমন্ত্রীর কাছে জবাব চায় দেশ’, তোপ অমিত মিত্রের

অর্থনীতির পুনরুজ্জীবন নিয়ে সরকারের তরফে মিথ্যা দাবি করা হচ্ছে বলে মনে করছেন অর্থমন্ত্রী।
Posted: 04:29 PM Sep 12, 2021Updated: 05:31 PM Sep 12, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বেকারত্ব নিয়ে ফের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (PM Narendra Modi) তুলোধোনা করলেন রাজ্যের অর্থমন্ত্রী অমিত মিত্র। তাঁর কথায়, দেশের অর্থনীতির শোচনীয় অবস্থা। হু হু করে বাড়ছে বেকারত্ব। এমন পরিস্থিতিতে কেন্দ্র কী পদক্ষেপ করছে? গোটা দেশ প্রধানমন্ত্রীর কাছে প্রশ্নের উত্তর চাইছে বলেও দাবি করেছেন রাজ্যের অর্থমন্ত্রী। শুধু তাই নয়, দেশের অর্থনীতির পুনরুজ্জীবন নিয়ে সরকারের তরফে মিথ্যা দাবি করা হচ্ছে বলে মনে করছেন অর্থমন্ত্রী।

Advertisement

ফাইল ছবি।

কোভিড পরিস্থিতির জেরে গত বছরের শুরু থেকেই মুখ থুবড়ে পড়েছিল দেশের অর্থনীতি। কল-কারখানার বন্ধ ছিল উৎপাদন। চাহিদাও ঠেকেছিল তলানিতে। যার জেরে কাজ হারিয়েছিলেন বহু মানুষ। সবচেয়ে খারাপ পরিস্থিতি হয় পরিযায়ী শ্রমিকদের। শুধু তাই নয়, চাকরি হারিয়েছেন মাঝারি মাপের অফিস বা কারখানার কর্মীরাও। ফলে বেড়েছে বেকারের সংখ্যা। অথচ তাঁদের পাশে দাঁড়ানোর জন্য সরকার কোনও উদ্যোগ নিচ্ছে না বলে দাবি করেছেন রাজ্যের অর্থমন্ত্রী অমিত মিত্র (State Finance Amit Mitra)।

[আরও পড়ুন: অর্জুন গড়ে বিজেপিতে বড়সড় ভাঙন, তৃণমূলে যোগ দিলেন মনীশ শুক্লা ঘনিষ্ঠ নেতা-সহ বহু]

 

রবিবার টুইটারে তিনি লেখেন, “২০২১ সালের আগস্ট পর্যন্ত কমপক্ষে সাড়ে তিন কোটির বেশি ভারতীয় চাকরি খুইয়েছেন। প্রধানমন্ত্রী কি আদৌ এই তথ্যটি জানেন?” আরও লেখেন, “না আছে আয়। না আছে চাকরি। ভবিষ্যতেও যে ব্যবস্থা হবে তারও কোনও আশা নেই। এর মাঝেও কেন্দ্রের হাতের পুতুলরা প্রচার করে চলেছে যে দেশের অর্থনীতির পুনরুজ্জীবন হচ্ছে। কিন্তু এই প্রচার ডাহা মিথ্যে। তাঁরা দেশের কাজহারা সাড়ে তিন কোটি মানুষকে দেখতে পাচ্ছেন না।” এর পরই প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে তাঁর তোপ, “সারা দেশ আপনার কাছে জবাব চাইছে।”

 

[আরও পড়ুন: শিলিগুড়ির বিজেপি বিধায়কের নামে ভুয়ো ফেসবুক অ্যাকাউন্ট, টাকা দাবি প্রতারকের]

বলাইবাহুল্য, ইতিপূর্বে রা্জ্যে দাবি-দাওয়া থেকে বকেয়া চাওয়া, একের পর এক ইস্যুতে প্রধানমন্ত্রীকে চিঠি লিথেছিলেন রাজ্যের অর্থমন্ত্রী। এবার সরাসরি বেকারত্ব নিয়ে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে তোপ দাগলেন অমিত মিত্র। যা সাম্প্রতিক রাজনৈতিক প্রেক্ষাপটে অত্যন্ত তাৎপর্যপূর্ণ।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement