shono
Advertisement

রাজ্যপাল সি ভি আনন্দ বোসের প্রধান সচিব নন্দিনী চক্রবর্তীকে সরানো হচ্ছে! চর্চা তুঙ্গে

নন্দিনীকে অব্যাহতি দিতে হলে রাজ্যের মুখ্যসচিবকে নির্দেশিকা জারি করতে হবে।
Posted: 09:56 AM Feb 13, 2023Updated: 09:56 AM Feb 13, 2023

স্টাফ রিপোর্টার: রাজ‌্যপাল সি ভি আনন্দ বোসের (C V Ananda Bose) প্রধান সচিব নন্দিনী চক্রবর্তীকে (Nandini Chakraborty) সরিয়ে দেওয়া হচ্ছে বলে রবিবার রাতে আচমকাই খবর ছড়ায়। অসমর্থিত সূত্রে খবর, রাজ‌্যপালের ইচ্ছাতেই তাঁর সচিবকে সরানো হচ্ছে। যদিও রাজ‌্যপাল এখন দিল্লিতে।

Advertisement

এই প্রতিবেদন প্রকাশিত হওয়া পর্যন্ত পরিস্থিতি হল, নন্দিনীকে অব‌্যাহতি দিতে হলে রাজ্যের মুখ‌্যসচিবকে নির্দেশিকা জারি করতে হবে। কিন্তু তার আগে সেই মর্মে রাজ‌্যপালের অনুমতি বা নির্দেশ মুখ‌্যসচিবের কাছে পৌঁছনো প্রয়োজন। রবিবার রাত পর্যন্ত তেমন কোনও নির্দেশ মুখ‌্যসচিব পাননি বলে জানা গিয়েছে। বিষয়টি নিয়ে রবিবার রাতে সংবাদমাধ‌্যমে চর্চা তুঙ্গে উঠলেও খোদ মুখ‌্যসচিব এবং খবরের কেন্দ্রে থাকা রাজ‌্যপালের প্রধান সচিব, কারও-ই এই বিষয়ে কিছু জানা নেই।

[আরও পড়ুন: প্রেমদিবসের উপহারের নামে ফাঁদ! সাবধান, এক ক্লিকেই নিমেষে ফাঁকা হতে পারে অ্যাকাউন্ট]

রাজনৈতিক মহলের ধারণা, নন্দিনী চক্রবর্তীকে রাজ‌্যপালের প্রধান সচিব পদ থেকে সরানো নিয়ে দিল্লিতে কোনও রাজনৈতিক সিদ্ধান্ত হয়ে থাকতে পারে। সেই সিদ্ধান্তের খবরই হয়তো আগ বাড়িয়ে এদিন রাতে কেউ সংবাদমাধ‌্যমে ছড়িয়ে দিয়েছেন। সেক্ষেত্রে এরপর নন্দিনী চক্রবর্তীকে সরানো হলে, তা রাজনৈতিক সিদ্ধান্ত বলেই কার্যত প্রমাণিত হবে। এই বিষয়ে এদিন রাতেই তৃণমূলের রাজ‌্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষকে টেলিফোনে যোগাযোগ করা হলে, তিনি ফোন ধরেননি।

পরে কুণাল ঘোষ টুইট করে জানান, “যে বিষয়টি নিয়ে রাতে ফোনে প্রতিক্রিয়া জানতে চাইছেন, জবাব : এই বিষয়ে কোনও খবর আমাদের কাছে নেই। রাজভবন থেকেও কোনও বার্তা নেই। ফলে প্রতিক্রিয়ার প্রশ্ন নেই। হয় এটি ভিত্তিহীন রটনা। অন্যথায় দিল্লি থেকে বিজেপির কোনও রাজনৈতিক সিদ্ধান্ত, যেটি আগামিকাল বোঝা যাবে। তাই এখন কিছু বলার নেই।”

[আরও পড়ুন: শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলা: কুন্তল-মানিকের ৪০ জন ‘এজেন্টে’র সন্ধান! তালিকা তৈরি ইডির]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement