Advertisement

সপ্তমীর দিন উত্তরবঙ্গ সফরে গেলেন রাজ্যপাল, ২ সপ্তাহ কাটাবেন পুজোর ছুটি

11:05 AM Oct 12, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুজোর মধ্যে কলকাতায় নয়, উত্তরবঙ্গে (North Bengal) ছুটি কাটাতে গেলেন রাজ্যপাল জগদীপ ধনকড় (Jagdeep Dhankhar)। সপ্তমীর সকালেই তিনি বাগডোগরাগামী বিমানে রওনা দিয়েছেন। টুইট করে জানিয়েছেন, আগামী ২ সপ্তাহ তিনি থাকবেন উত্তরবঙ্গে। তাঁর সফর নিয়ে অবশ্য বিস্তারিত কিছু জানা যায়নি এখনও। এদিন সকাল সাড়ে ১০টা নাগাদ ধনকড়ের পৌঁছনোর কথা। পুজোর মাঝে কলকাতা ছেড়ে তাঁর উত্তরবঙ্গ সফরে চলে যাওয়া তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন অনেকে।

Advertisement

মহাসপ্তমীতে রাজ্য জুড়ে বিভিন্ন মণ্ডপে মণ্ডপে দেবী বোধনের পালা চলছে। তারই মাঝে ২ সপ্তাহের জন্য উত্তরবঙ্গ সফরে চলে গেলেন জগদীপ ধনকড়। এদিন সকালে ১০.৩০এ বাগডোগরা বিমানবন্দরে (Bagdogra Airport) নামার কথা তাঁর। তারপর সেখান থেকে যেতে পারেন শিলিগুড়ি। কোথায় থাকবে তিনি? এনিয়ে বেশি কিছু জানা যায়নি এখনও। দার্জিলিংয়ের (Darjeeling)রাজভবনে কয়েকদিন থাকতে পারেন ধনকড়। ২ সপ্তাহের মধ্যে ঘুরতে পারেন বিভিন্ন জেলায়।

[আরও পড়ুন: পুজোর কলকাতায় বাঁধভাঙা ভিড় দেখে গভীর রাতে ট্রেন চালানোর সিদ্ধান্ত রেলের]

চলতি বছর বঙ্গে বিধানসভা ভোটের পরে উত্তরবঙ্গ সফরে গিয়েছিলেন সস্ত্রীক ধনকড়। যে সব জেলায় ভোট পরবর্তী হিংসা নিয়ে অভিযোগ উঠেছিল, সেসব এলাকা ঘুরে দেখেছিলেন রাজ্যের সাংবিধানিক প্রধান। তার পরবর্তী সময় দিল্লি গিয়ে এই সংক্রান্ত রিপোর্ট তিনি তুলে দিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে। এনিয়ে তাঁদের মধ্যে বিস্তারিত আলোচনাও হয়। তবে এবার পুজোর ছুটির মাঝে কেন তাঁর আচমকা উত্তরবঙ্গ সফর, তা নিয়ে চর্চা শুরু হয়েছে। টানা ২ সপ্তাহ ধনকড় থাকবেন উত্তরবঙ্গে। তাঁর কর্মসূচির বিস্তারিত এখনও জানা যায়নি। রাজ্যপালের সফর ঘিরে উত্তরবঙ্গের নিরাপত্তা ব্যবস্থা যথারীতি আরও বাড়ানো হয়েছে।

[আরও পড়ুন: ভারচুয়ালিও নেই নাড্ডা, এলেন না দিলীপও! সুকান্ত-শুভেন্দুদের হাতেই উদ্বোধন বিজেপির পুজোর]

Advertisement
Next