shono
Advertisement
mob lynching

গণপিটুনিতে কড়া রাজ্য, স্বজনহারাদের জন্য চাকরি ও আর্থিক সাহায্যের ঘোষণাও

রাজ্যের একের পর এক গণপিটুনির ঘটনা ঘটছে।
Published By: Paramita PaulPosted: 05:20 PM Jul 02, 2024Updated: 06:06 PM Jul 02, 2024

নব্যেন্দু হাজরা: কখনও বাচ্চা চুরির গুজব তো কখনও মোবাইল চুরির অভিযোগ। কখনও স্রেফ সন্দেহের বশে রাজ্যে একের পর এক গণপিটুনির ঘটনা ঘটছে। যার জেরে ইতিমধ্যে প্রাণও হারিয়েছেন কয়েকজন। এবার সেই ঘটনা কড়া হাতে মোকাবিলার বার্তা দিল রাজ্য প্রশাসন। একইসঙ্গে গণপ্রহারের ঘটনায় স্বজনহারাদের পাশে থাকার বার্তাও দিল রাজ্য। মৃত ব্যক্তির পরিবারের এক সদস্যকে হোম গার্ডের চাকরি ও ২ লক্ষ টাকা আর্থিক সাহায্য করা হবে। মঙ্গলবার নবান্নে সাংবাদিক সম্মেলন করে জানালেন মুখ্যমন্ত্রীর ব্যক্তিগত উপদেষ্টা আলাপন বন্দ্যোপাধ্যায় এবং এডিজি (আইনশৃঙ্খলা) মনোজ ভার্মা।

Advertisement

নবান্নে আলাপন বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, সাম্প্রতিক বেশ কিছু ঘটনায় পুলিশ আইনানুগ ব্যবস্থা নিচ্ছে। ভিজিল্যান্স বসানো হচ্ছে। পুলিশকে সর্বাধিক সতর্ক থাকতে বলা হয়েছে। ক্ষতিগ্রস্ত পরিবারকে স্পেশাল হোম গার্ডের চাকরি এবং দু লক্ষ টাকা দেওয়া হচ্ছে। তাঁর কথায়, "যে কোনও মৃত্যুই দুঃখজনক। অর্থ বা চাকরি দিয়ে সেই ক্ষতি পূরণ করা সম্ভব নয়। তবে সরকারের তরফে পরিবারগুলির পাশে থাকার জন্য এই সিদ্ধান্ত।"

[আরও পড়ুন: উত্তরপ্রদেশে হাথরাসে ধর্মীয় অনুষ্ঠানে মৃত্যুমিছিল, পদপিষ্ট হয়ে ৫০-৬০ জনের মৃত্যুর আশঙ্কা]

কড়া বার্তা দিয়েছেন মনোজ ভার্মা। আমজনতার উদ্দেশে তাঁর বার্তা, "আইন নিজেদের হাতে তুলে নেবেন না। কোনও সমস্যা থাকলে পুলিশকে জানান। কিন্তু তা না করে, আইন নিজের হাতে তুলে নিলে আমরা তা বরদাস্ত করব না।" এর পাশাপাশি সতর্ক করতে বিশেষ নির্দেশিকাও জারি করা হয়েছে।

[আরও পড়ুন: ‘হিংস্র তারাই, যারা…’, রাহুলের ‘হিন্দু’ মন্তব্যে ময়দানে পয়গম্বর বিতর্কে ‘বরখাস্ত’ নূপুর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • একইসঙ্গে গণপ্রহারের ঘটনায় স্বজনহারাদের পাশে থাকার বার্তাও দিল রাজ্য।
  • মৃত ব্যক্তির পরিবারের এক সদস্যকে হোম গার্ডের চাকরি ও ২ লক্ষ টাকা আর্থিক সাহায্য করা হবে।
Advertisement