shono
Advertisement

Egra Blast: এগরা বিস্ফোরণ কাণ্ড নিয়ে মুখ খুললেন রাজ্যপাল, কী বললেন তিনি?

বিস্ফোরণ কাণ্ডে এখনও ফুঁসছে এগরার খাদিকুল।
Posted: 08:44 PM May 17, 2023Updated: 08:44 PM May 17, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এগরায় বিস্ফোরণ কাণ্ডে মৃত্যুমিছিল। এখনও পর্যন্ত প্রাণ হারিয়েছেন অন্তত ৯ জন। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। একের পর এক মৃত্যুতে ক্ষোভে ফুঁসছে গোটা গ্রাম। এই ঘটনা নিয়ে এবার মুখ খুললেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস। ঘটনার তীব্র নিন্দা করেন তিনি। উপযুক্ত ব্যবস্থা নেওয়ার কথাও বলেন রাজ্যপাল।

Advertisement

বুধবার রাজ্যপাল এগরা বিস্ফোরণ কাণ্ড নিয়ে কথা বলতে গিয়ে রাজ্য সরকারকে তীব্র কটাক্ষ করেন। বলেন, “যা হয়েছে তা বাংলার সংস্কৃতি।” এছাড়াও তিনি বলেন, “খুবই দুর্ভাগ্যজনক ঘটনা। এই ঘটনা ঘটা উচিত হয়নি। রাজ্যে শান্তিস্থাপনে সকলকে এক হয়ে কাজ করতে হবে।” এই ঘটনায় কড়া ব্যবস্থা নেওয়ার কথাও বলেন তিনি।

[আরও পড়ুন: ৩২ হাজার চাকরি বাতিল মামলার রায়দান স্থগিত, শুনানি শেষে ‘জয় বাংলা’ স্লোগান চাকরিহারাদের]

উল্লেখ্য, এগরা ১ নম্বর ব্লকের সাহারা খাদিকুল গ্রাম পঞ্চায়েত এলাকায় বিস্ফোরণের ঘটনাটি ঘটে। মঙ্গলবার দুপুরে ঘড়ির কাঁটায় তখন বারোটা হবে। আচমকাই কান ফাটানো আওয়াজ কেঁপে ওঠে গোটা গ্রাম। বিস্ফোরণের তীব্রতা এতটাই বেশি ছিল যে বাজি কারখানা থেকে বেশ কিছুটা দূরে ছিটকে পড়ে দেহ। সিআইডি তদন্তের নির্দেশ দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর নির্দেশ মতো মঙ্গলবার রাতে এগরার খাদিকুলে পৌঁছন সিআইডি আধিকারিকরা। এদিকে রাতেই অবস্থার অবনতি হওয়ায় জখম দু’জনকে পাঠানো হয় কলকাতার হাসপাতালে। এই ঘটনায় এখনও পর্যন্ত ২ জনকে গ্রেপ্তার করা হয়েছে। আটক বেশ কয়েকজন। তবে মূল অভিযুক্ত এখনও পলাতক।

[আরও পড়ুন: মিটছে কুড়মি সমাজের সমস্যা? নবান্নে প্রতিনিধিদের সঙ্গে ৪৫ মিনিট বৈঠক মুখ্যমন্ত্রীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement