shono
Advertisement

Breaking News

C V Anand Bose

শপথ জটিলতা মেটানোর আর্জি, রাষ্ট্রপতিকে জানিয়েও রাজ্যপালকে চিঠি স্পিকারের

সদ্য বরানগর ও ভগবানগোলার উপনির্বাচনে জয়ী হয়েছেন সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় ও রেয়াত হোসেন সরকার। তাঁদের দুজনের শপথ গ্রহন নিয়েই চরমে রাজ্য-রাজ্যপাল সংঘাত।
Published By: Tiyasha SarkarPosted: 09:01 AM Jun 28, 2024Updated: 09:11 AM Jun 28, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উপনির্বাচনে জয়ী দুই প্রার্থীর শপথ গ্রহণ নিয়ে অব্যাহত জটিলতা। বিষয়টি রাষ্ট্রপতিকেও জানিয়েছেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। এবার রাজ্যপাল সি ভি আনন্দ বোসকে চিঠি লিখলেন তিনি। অবিলম্বে জটিলতা মেটানোর আর্জি জানালেন।

Advertisement

সদ্য বরানগর ও ভগবানগোলার উপনির্বাচনে জয়ী হয়েছেন সায়ন্তিকা (Sayantika Banerjee) বন্দ্যোপাধ্যায় ও রেয়াত হোসেন সরকার। তাঁদের দুজনের শপথ গ্রহন নিয়েই চরমে রাজ্য-রাজ্যপাল সংঘাত। রাজ্যপালের প্রস্তাব মেনে রাজভবনে গিয়ে শপথ নিতে নারাজ সদ্য জয়ী দুই প্রার্থী। তাঁদের পালটা প্রস্তাব, বিধানসভায় গিয়ে শপথবাক্য পাঠ করাতে হবে রাজ্যপাল সি ভি আনন্দ বোসকে। যা নিয়ে চলছে টানাপোড়েন। এই পরিস্থিতিতে বৃহস্পতিবার রাষ্ট্রপতিকে চিঠি পাঠান বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। এদিন রাতে রাজ্যপালকেও চিঠি লিখলেন তিনি।

[আরও পড়ুন: নিট-ইউজি প্রশ্নফাঁস কাণ্ডে প্রথম গ্রেপ্তারি সিবিআইয়ের, পাটনা থেকে ধৃত ২]

চিঠিতে রাজ্যপালকে কী আর্জি স্পিকারের? সূত্রের খবর, জটিলতা কাটিয়ে দ্রুত শপথবাক্য পাঠ করানোর কথাই বলেছেন তিনি। তাঁর অনুরোধ, সমস্যা মিটিয়ে রাজ্যপাল যেন বিধানসভায় গিয়ে দুই জয়ী প্রার্থীকে শপথবাক্য পড়ান। কিন্তু বর্তমানে দিল্লিতে রাজ্যপাল। ফলত তিনি কী করবেন। তা এখনও স্পষ্ট নয়।  প্রসঙ্গত, শপথ জট নিয়ে বৃহস্পতিবার নবান্নের বৈঠকেও উষ্মাপ্রকাশ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যপালকে নিশানা করে তিনি বলেন, “জেতার পর একমাস ধরে বসে রয়েছেন আমার বিধায়করা। শপথ নিতে দিচ্ছেন না। মানুষ ওঁদের নির্বাচিত করেছেন। শপথ নিতে না দেওয়ার কী অধিকার রয়েছে ওঁর? স্পিকারকে দায়িত্ব দেবেন রাজ্যপাল, অথবা ডেপুটি স্পিকারকে দেবেন, তা না হলে নিজে বিধানসভায় আসবেন! রাজভবনে কেন যাবেন সবাই? রাজভবনের যা কীর্তি, তাতে মেয়েরা যেতে ভয় পাচ্ছেন। আমার কাছে অভিযোগ করেছেন তাঁরা।”

[আরও পড়ুন: ‘ইরফানের সঙ্গে বিচ্ছেদের পর ৯ বছর সেক্স করি না!’ ফের বিস্ফোরক পায়েল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • উপনির্বাচনে জয়ী দুই প্রার্থীর শপথ গ্রহণ নিয়ে অব্যাহত জটিলতা।
  • বিষয়টি রাষ্ট্রপতিকেও জানিয়েছেন স্পিকার।
  • এবার রাজ্যপাল সি ভি আনন্দ বোসকে চিঠি লিখলেন বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। অবিলম্বে জটিলতা মেটানোর আর্জি জানালেন তিনি।
Advertisement