Advertisement

WB Civic Polls: কনটেনমেন্ট জোনের ভোটারদের জন্য সময় বেঁধে দিল নির্বাচন কমিশন, কখন দেওয়া যাবে ভোট?

11:49 AM Jan 13, 2022 |

শুভঙ্কর বসু: আগামী ২২ জানুয়ারি শিলিগুড়ি, বিধাননগর, চন্দননগর ও আসানসোল পুরনিগমের নির্বাচন। ইতিমধ্যেই এই রাজ্যে চার নিগমের সার্বিক করোনা পরিস্থিতি নিয়ে রিপোর্ট তলব করেছে কলকাতা হাই কোর্ট। আদৌ নির্ধারিত দিনে ভোট হবে না কি তা আপাতত হাই কোর্টের সিদ্ধান্তের উপর নির্ভর করছে। যদিও নির্বাচনী প্রস্তুতি থেকে শুরু করে একাধিক বিধিনিষেধ আরোপের ক্ষেত্রে কোনও রকম খামতি রাখছে না রাজ্য নির্বাচন কমিশন।

Advertisement

ওই চার পুরনিগম এলাকায় একাধিক কনটেনমেন্ট জোন ঘোষণা হয়েছে। এবার এই কনটেনমেন্ট জোনের ভোটারদের ভোটদানের সময় বেঁধে দিল রাজ্য নির্বাচন কমিশন। সকাল ৭টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলবে ভোটগ্রহণ। করোনা আক্রান্তদের মতোই এবার কনটেনমেন্ট জোনের (Containment Zone) বাসিন্দারাও শেষ এক ঘণ্টা ভোটদানের সুযোগ পাবেন। বুধবার এই মর্মে বিজ্ঞপ্তি জারি করেছে কমিশন।

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1630720090-3');});

[আরও পড়ুন: Coronavirus Update: দেশে একদিনে করোনার কবলে ২ লক্ষ ৪৭ হাজার, আজ মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক মোদির]

ভোটগ্রহণের নির্ধারিত সময়ের শেষ এক ঘণ্টা অর্থাৎ বিকেল ৪টে থেকে ৫টা পর্যন্ত ভোট দিতে পারবেন করোনা আক্রান্তদের পাশাপাশি কনটেনমেন্ট জোনের ভোটাররাও। বুধবারের নির্দেশিকায় জানানো হয়েছে, নোডাল স্বাস্থ্য আধিকারিকের উপস্থিতিতে ভোট দেবেন তাঁরা। পাশাপাশি রাজ্য নির্বাচন কমিশনের পক্ষ থেকে এই চার পুরসভার জন্য এখনও পর্যন্ত মোট ১২,৫০০ জন ভোটকর্মী নেওয়া হয়েছে, যার মধ্যে ৯,৫০০ জন ভোটকর্মী বুথে থাকবেন। বাড়তি সংখ্যক ভোটকর্মীকে রিজার্ভে রাখা হবে।

Advertising
Advertising

যদিও ইতিমধ্যেই প্রতিটি বুথে করোনামুক্ত কর্মীদের ভোটগ্রহণ সম্ভব কি না তাও জানতে চেয়েছে কলকাতা হাই কোর্ট। ফলে কিছুটা বাড়তি সংখ্যক ভোটকর্মী হাতে রেখে এগোতে চাইছে কমিশন। এদিকে ভোটপ্রচারে বেরিয়ে দিলীপ ঘোষের সঙ্গে প্রশাসনিক আধিকারিকদের তরজা প্রসঙ্গে তৃণমূল কংগ্রেস সাংসদ সৌগত রায় বলেন, “দিলীপ ঘোষ পুলিশদের ধাক্কা দিচ্ছেন । কোভিডবিধি মানছেন না। ভোট হবে কি হবে না তা রাজ্য নির্বাচন কমিশন ঠিক করবে। ওরা মানছে না।”

[আরও পড়ুন: তৃতীয় লিঙ্গের প্রমাণ চেয়ে পোশাক খুলতে বাধ্য করল পুলিশ! ত্রিপুরায় হেনস্তার শিকার ৪]

Advertisement
Next