shono
Advertisement
RG Kar Protest

'মা মানুষের প্রতি ন্যায় করবেন', মমতার প্রতি আস্থা কণীনিকার

রবিবার ছোটপর্দার শিল্পীদের সঙ্গে তিলোত্তমার ন্যায়বিচার চেয়ে পথে নামেন অভিনেত্রী। কী বললেন?
Published By: Sandipta BhanjaPosted: 09:05 PM Aug 25, 2024Updated: 09:15 PM Aug 25, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিত্যদিন শহর কলকাতার প্রতিবাদী মুখ দেখছে গোটা দেশ তথা বিশ্ব। গত ১৪ আগস্ট থেকে বিনিদ্র রজনী কাটাচ্ছে তিলোত্তমা। আর জি কর কাণ্ডে একজোট হয়ে প্রতিবাদে সোচ্চার সকলে। রবিবার টালিগঞ্জ স্টুডিওপাড়ার ছোটপর্দার শিল্পীরা অভয়ার ন্যায়বিচার চেয়ে পথে নামেন। যেখানে যোগ দিয়েছিলেন কণীনিকা বন্দ্যোপাধ্যায়ও। সেখানেই মিছিলে হাঁটতে হাঁটতে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতি ভরসা রাখার কথা বললেন। মুখ্যমন্ত্রীকে 'মা' সম্বোধন করে কণীনিকার মন্তব্য, "মা মানুষের প্রতি ন্যায় করবেন।"

Advertisement

অভিনেত্রীর কথায়, "যে রাজ্যের মুখ্যমন্ত্রী একজন নারী। মা... মা মাটি মানুষ। সেখানে মানুষ হিসেবে মা ন্যায় করবেন। এবং কোথাও গিয়ে সঠিক বিচার হবে।" এই মুহূর্তে দেশে একমাত্র মহিলা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর জি কর কাণ্ডের পর বিরোধী শিবিরগুলো সেই বিষয়টিকে শিখণ্ডী করে একযোগে মমতাকে বিঁধেছে। অনেকেই প্রশ্ন তুলেছেন, 'তদন্ত প্রক্রিয়ার গতি কেন এত স্লথ?' সেই আবহেই একজন নারী হিসেবে মুখ্যমন্ত্রী মমতার প্রতি আস্থা রাখলেন কণীনিকা। এরপরই তাঁর সংযোজন, "সবকিছু ধামা চাপা দেওয়া যাবে না। বোকা মানুষেরাও বুঝতে পারছেন, কী হচ্ছে! তাই আর লুকনো যাবে না। আমরা প্রত্যেকে পথে নামছি ন্যাবিচারের দাবিতে। পথে নেমে আন্দোলন করা বন্ধ না যতক্ষণ না সঠিক বিচার পাওয়া যাবে।"

পাশাপাশি রাজ্য সরকারের 'রাত্তিরের সাথী' প্রকল্পে নারীদের নাইট ডিউটি থেকে অব্যাহতি দেওয়ার নির্দেশিকা নিয়েও প্রশ্ন তুলেছেন অভিনেত্রী। কণীনিকার কথায়, "শুধু কি রাতেই নারীরা নির্যাতিত হন? দিনের আলোয় কি এহেন ঘটনা ঘটছে না? আমার কাছে, নারী এবং পুরুষ আলাদা নয়। সমাজে উভয়েরই সমান জায়গা থাকা উচিত। তাহলে মেয়েদের পাশাপাশি ছেলেদেরও নাইট শিফট বন্ধ হোক। নাইট শিফট করে অনেক গরীব মানুষ পেট চালান। আয়া থেকে শুরু করে আমরা সিনেমা শিল্পের সঙ্গে যাঁরা যুক্ত, তাঁরাও। যত দ্রুত ন্যায়বিচার হোক। এটা তিলোত্তমার একার বিচার নয়, আমরা সাধারণ মানুষেরাও বিচার চাইছি। যাতে আমরা নির্দ্ধিধায় রাস্তায় বেরতে পারি। এই ঘটনার বিচার না পেলে ধরে নিতে হবে, আমরা আর নিরাপদ নই। আমরা সবাই সবটা বুঝতে পারছি। লুকিয়ে লাভ নেই। আইন কেনা যায় না।"

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • রবিবার টালিগঞ্জ স্টুডিওপাড়ার ছোটপর্দার শিল্পীরা অভয়ার ন্যায়বিচার চেয়ে পথে নামেন। যোগ দিয়েছিলেন কণীনিকা বন্দ্যোপাধ্যায়ও।
  • সেখানেই মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতি ভরসা রাখার কথা বললেন।
  • মুখ্যমন্ত্রীকে 'মা' সম্বোধন করে কণীনিকার মন্তব্য, "মা মানুষের প্রতি ন্যায় করবেন।"
Advertisement