shono
Advertisement

নারী নন, কঙ্কনার ধারণা তিনি উভলিঙ্গ! কেন এমন কথা বললেন অভিনেত্রী?

নিজেকে শুধুমাত্র নারী হিসেবে দেখতে নারাজ অভিনেত্রী।
Posted: 01:37 PM Mar 23, 2022Updated: 01:37 PM Mar 23, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিজেকে শুধুমাত্র নারী হিসেবে দেখেন না কঙ্কনা সেনশর্মা (Konkona Sen Sharma)। নিরপেক্ষতাতেই বিশ্বাস করেন। উভলিঙ্গ হিসেবেই নিজেকে ভাবতে পছন্দ করেন অভিনেত্রী। এক সংবাদমাধ্যমকে সাক্ষাৎকার দিতে গিয়ে একথা জানিয়েছেন তিনি। 

Advertisement

বরাবর নিজের শর্তে বাঁচতে ভালবাসেন কঙ্কনা। লিঙ্গবৈষম্যে কোনওকালেই বিশ্বাস করেন না। সংবাদমাধ্যমে সাক্ষাৎকার দিতে গিয়ে তিনি বলেন, “আমি নিজেকে শুধু একজন নারী হিসেবে দেখি না। একজন সম্পূর্ণ নিরপেক্ষ মানুষ হিসেবে দেখি। লিঙ্গ একটি শেখানো ধারণা যার সঙ্গে আমি রিলেট করতে পারি না। এমনকী যখন আমাকে কোনও সিনেমায় খুব মেয়েলি হতে হয়, তখন আমাকে সেই আদবকায়দা শিখতে হয়। একজন মহিলা, পুরুষ বা অন্য লিঙ্গের হওয়ার নির্দিষ্ট কোনও পদ্ধতি নেই। আমি সবসময় উভলিঙ্গের মতো অনুভব করি।”

[আরও পড়ুন: বিতর্কের মাঝেই এবার ‘দ্য কাশ্মীর ফাইলস’ নিয়ে মুখ খুললেন মিঠুনের পুত্রবধূ]

এই সাক্ষাৎকারেই নিজের বড় হয়ে ওঠার অভিজ্ঞতা শেয়ার করেন কঙ্কনা। জানান, ছোটবেলা থেকে আজ পর্যন্ত কখনও তাঁকে কোনও কিছুতে কম্প্রোমাইজ করতে শেখানো হয়নি। মা অপর্ণা সেন (Aparna Sen) এবং বাবা মুকুল শর্মা (Mukul Sharma) দু’জনেই মুক্ত চিন্তাধারার মানুষ। সেই মানসিকতা নিয়েই বড় হয়েছেন তিনি। নিজের ছেলে হারুণকেও একই শিক্ষা দিচ্ছেন বলে জানান কঙ্কনা। 

আটের দশকে ‘ইন্দিরা’ ছবিতে শিশুশিল্পী হিসেব অভিনয় করেছিলেন কঙ্কনা। পরে ‘এক যে আছে কন্যা’ সিনেমার মাধ্যমে নায়িকা হিসেবে সফর শুরু করেন। মায়ের পরিচালনায় ‘মিস্টার অ্যান্ড মিসেস আইয়ার’ ছবিতে অভিনয় করে সেরা অভিনেত্রীর জাতীয় পুরস্কার পান। বলিউডের একাধিক ছবিতে অভিনয় করেছেন কঙ্কনা। শুধু অভিনেত্রী নয়, পরিচালক হিসেবেও নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। ২০২১ সালে অপর্ণা সেন পরিচালিত ‘দ্য রেপিস্ট’ ছবিতে দেখা গিয়েছিল তাঁকে। শোনা গিয়েছে, মনোজ বাজপেয়ীর সঙ্গে একটি ওয়েব সিরিজে অভিনয় করছেন বাংলার তারকা। 

[আরও পড়ুন: জেলে বসেই দেবেন দশম শ্রেণীর পরীক্ষা! ‘দশভি’র ট্রেলারে নজর কাড়লেন অভিষেক বচ্চন]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement