shono
Advertisement

মুখরক্ষার চেষ্টা পাকিস্তানের, বড়দিনে বন্দি কূলভূষণের সাক্ষাতে মা ও স্ত্রী

বড়দিনে সাময়িক 'মুক্তির' স্বাদ প্রাক্তন নৌ সেনা কর্মীর। The post মুখরক্ষার চেষ্টা পাকিস্তানের, বড়দিনে বন্দি কূলভূষণের সাক্ষাতে মা ও স্ত্রী appeared first on Sangbad Pratidin.
Posted: 08:42 AM Dec 25, 2017Updated: 09:28 AM Dec 27, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক : বড়দিনেই পাকিস্তানের জেলে ভারতীয় বন্দি কুলভূষণ যাদবের সঙ্গে দেখা করবেন তাঁর মা ও স্ত্রী। ছেলের সঙ্গে দেখা করতে এদিন সকালে বিমানে পুত্রবধুকে নিয়ে পাকিস্তানে পৌঁছবেন কূলভূষণের মা। পাক আদালতের রায়ে মৃত্যুদণ্ডের এই বন্দির সঙ্গে তাঁর মা ও স্ত্রীর সাক্ষাৎ হবে বিদেশ মন্ত্রকের দপ্তরে। তাঁদের সাক্ষাৎ ও কথোপকথনের পর্বটি ভিডিও রেকর্ড করা হবে বলে জানিয়েছেন পাকিস্তানের বিদেশ মন্ত্রকের মুখপাত্র মহম্মদ ফয়জল। তাঁদের সাক্ষাতের সময় সেখানে উপস্থিত থাকবেন ইসলামাবাদে নিযুক্ত ভারতীয় ডেপুটি হাই কমিশনার জে পি সিং।

Advertisement

ফয়জল আরও জানান, ইসলামি ঐতিহ্য এবং মানবিকতার সৌজন্যেই মৃত্যুদণ্ডের আদেশপ্রাপ্ত যাদবের সঙ্গে তাঁর পরিবারের সাক্ষাতের অনুমতি দেওয়া হয়েছে। চরবৃত্তি ও সন্ত্রাসবাদের অভিযোগে গত বছর মার্চ মাসে পাক সেনা কূলভূষণকে গ্রেফতার করে। এই বছরই তাঁর মৃত্যুদণ্ড ঘোষণা করে পাক সেনা আদালত। পাকিস্তানের দাবি, কূলভূষণ যাদব হুসেন মুবারক প্যাটেল নামে অশান্ত বালুচিস্তানে আত্মগোপন করে হিংসায় মদত দিচ্ছিলেন। যদিও ভারত সরকারের পক্ষ থেকে বারবারই এই অভিযোগ অস্বীকার করা হয়েছে।

[‘শরিফকে কূলভূষণের জুতোর মালা পরালে ইনাম ২০ লক্ষ টাকা’]

দিল্লির দাবি, ভারতীয় নৌসেনা বাহিনীর প্রাক্তন কর্মী কৃলভূষণ (৪৭) ব্যবসার কাজে ইরানে গিয়েছিলেন। সেখান থেকে পাক সেনা তাঁকে অপহরণ করে। এমনকী, পাক আদালতের মৃত্যুদণ্ডের নির্দেশের বিরুদ্ধে আন্তর্জাতিক ন্যায় আদালতের দ্বারস্থ হয়েছে ভারত সরকার। দীর্ঘদিন ধরে টালবাহানা করার পর অবশেষে ইসলামাবাদ কূলভূষণের সঙ্গে তাঁর মা ও স্ত্রীর দেখা করার অনুমতি দেয়। তাঁদের ভিসাও মঞ্জুর করে। তবে দেখা করার জন্য মাত্র ১৫ মিনিট থেকে এক ঘণ্টা সময়সীমা ধার্য করেছে পাক সরকার। স্বল্প সময়ের এই সাক্ষাতের পর এদিনই ভারতে ফিরে আসবেন কূলভূষণের মা ও স্ত্রী।

[চিঠির প্রাপ্তি স্বীকারের সৌজন্যও দেখাননি সরতাজ আজিজ, অভিযোগ বিদেশমন্ত্রীর]

The post মুখরক্ষার চেষ্টা পাকিস্তানের, বড়দিনে বন্দি কূলভূষণের সাক্ষাতে মা ও স্ত্রী appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement