shono
Advertisement

Breaking News

‘এই সম্মান তোমারই প্রাপ্য’, ব্যালন ডি’ অর জেতায় মেসিকে অভিনন্দন এমবাপের

ইতিহাস তৈরি করলেন এলএম ১০।
Posted: 03:13 PM Oct 31, 2023Updated: 03:19 PM Oct 31, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নজির গড়ে অষ্টমবার ব্যালন ডি’ অর (Ballon d’Or) জেতেন লিওনেল মেসি (Lionel Messi)। আর্লিং হালান্ডকে পিছনে ফেলে ইতিহাস গড়লেন আর্জেন্টাইন মহাতারকা।
বিশ্বকাপ জয়ের পর প্রথমবার এই খেতাব উঠল আর্জেন্টিনার মহাতারকার হাতে। মঞ্চে দাঁড়িয়ে মেসি জানান, এই ট্রফি কিংবদন্তি দিয়েগো মারাদোনাকে উৎসর্গ করছেন। ৩০ অক্টোবর ছিল মারাদোনার জন্মদিন। সেই কারণেই হয়তো মেসি এই সম্মান উৎসর্গ করেন দিয়েগোকে। মেসি যেমন দিয়েগোকে উৎসর্গ করেন। তেমনই মেসিকে অভিনন্দন জানান ফরাসি তারকা কিলিয়ান এমবাপে। 

Advertisement

[আরও পড়ুন: ‘রান তাড়া করার দিক থেকে শচীনকে ছাপিয়ে গিয়েছে বিরাট’, বড় মন্তব্য গ্রেম স্মিথের]

গত ফেব্রুয়ারিতে ফিফা বর্ষসেরা পুরস্কারের দৌড়ে মেসির কাছেই হেরে গিয়েছিলেন এমবাপে। ব্যালন ডি’অরের লড়াইয়েও এমবাপে হার মানেন মেসির কাছে। দর্শকাসনে বসেই ফরাসি তারকাকে দেখতে হল মেসির হাতে উঠেছে ব্যালন ডি’ অর খেতাব। প্যারিস সাঁ জাঁ-য় মেসি ও এমবাপে একসঙ্গে খেলেছেন। মেসির প্রতি শ্রদ্ধাশীল এমবাপে। আর্জেন্টাইন মহাতারকাকে অভিনন্দন জানিয়ে কিলিয়ান এমবাপে বলেছেন, ”লিও, এই সম্মানের জন্য তোমাকে অভিনন্দন জানাই। এটা তোমারই প্রাপ্য ছিল। ক্লাস চিরকাল থেকেই যায়।” 

২০২৩ সালে বর্ষসেরা হওয়ার দৌড় থেকে প্রথমেই ছিটকে গিয়েছিলেন মেসির প্রবলতম প্রতিপক্ষ ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ফলে ফুটবলপ্রেমীদের অনেকেই নিশ্চিত ছিলেন, আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়ক মেসির হাতেই ওঠে খেতাব। মেসি সবার আগে। দ্বিতীয় স্থানে নরওয়ের তরুণ তারকা আর্লিং হালান্ড। তৃতীয় ও চতুর্থ স্থানে রয়েছেন কিলিয়ান এমবাপে ও কেভিন ডি’ব্রুইন।

 

[আরও পড়ুন: ‘ভারতের প্রশংসা করব না কেন?’ সমালোচনার মুখেও রোহিতদের হয়ে গলা ফাটাচ্ছেন শোয়েব]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement